রাত পোহলেই কেন্দুয়া-মোহনগঞ্জ পৌরসভা নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

Img

আগামীকাল ১৬ জানুয়ারি শনিবার দ্বিতীয় ধাপে দেশের ৬০ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত  হবে। তারই অংশ হিসেবে নেত্রকোণার মোহনগঞ্জ এবং কেন্দুয়া এই দুই পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত  হবে। কেন্দুয়ায় ইভিএম এবং মোহনগঞ্জে ব্যালেট পেপারে ভোট হবে।  পৌরসভা নির্বাচন উপলক্ষে এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

মোহনগঞ্জ পৌরসভা ভোটের সহকারি রিটার্ণিং কর্মকর্তা ও মোহনগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা জহিরুল হক জানান, মোহনগঞ্জ মেয়রপদে চার জন, ৩৯ জন  সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন লড়ছেন। ভোটে ১০ হাজার ৯৯১ জন নারী ও  ১০ হাজার ৪১৩জন পুরুষ মিলিয়ে ২১ হাজার ৪০৪ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগের কথা রয়েছে।

৯টি কেন্দ্রে ৯ প্রিজাইডিং, ৬৪ সহকারি ও ১২৮ জন পোলিং কর্মকর্তা এই ভোট গ্রহণ করবেন। কোন রকম অশান্তি ছাড়াই নির্বিঘ্নে ভোট গ্রহণে পুলিশ, আনসার, র‌্যাব, বিজিবির পাশাপাশি ৯ জন নির্বাহী হাকিম ও একজন বিচারিক হাকিম দায়িত্ব পালন করবেন।

রাত পোহলেই কেন্দুয়া-মোহনগঞ্জ পৌরসভা নির্বাচন, সকল প্রস্তুতি সম্পন্ন

মোহনগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বর্তমান মেয়র লতিফুর রহমান নৌকা, আওয়ামী লীগের বিদ্রোহী হয়ে নারকেল গাছ প্রতীকে লড়ছেন, তাহমিনা পারভীন বিথি, বিএনপির সাবেক মেয়র মাহবুবুন্নবী শেখ ধানের শীষ ও মোবাইল ফোন প্রতীকে স্বতন্ত্র রয়েছেন,  চৌধুরী কামাল আবু হেনা মোস্তফা।

সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

কেন্দুয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগে মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আসাদুল হক নৌকা  ও বিএনপির মনোনীত  প্রার্থী কেন্দুয়া উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ধানের শীষ প্রতীকে ভোট যুদ্ধে রয়েছেন। এখানে সাধারণ কাউন্সিলর পদে ৩৪ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন লড়ছেন।

নেত্রকোণা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, নির্বাচন অনুষ্ঠানের সব প্রস্তুতি নেয়া হয়েছে। ইভিএম পদ্ধতিতে সুষ্ঠু ভোট গ্রহণের জন্য ৯টি কেন্দ্রে ৯ জন প্রিজাইডিং, ৪২ জন সহকারি প্রিজাইডিং ও  ৮৪ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

এছাড়াও ৯ জন নির্বাহী হাকিম, ১ জন বিচারিক হাকিমসহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবি সদস্যরা  থাকবেন ভোটের মাঠে। এই পৌরসভায় মোট  ১৬ হাজার ২৫৬ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার