যে বিষয়গুলো ছেলেদের ফ্যাশনেবল ফর্মাল লুকের জন্য জরুরি

Img

বেশিরভাগ ছেলেই একটু অগোছালো থাকতে পছন্দ করেন। এরই প্রেক্ষিতে একেবারে প্রয়োজন এবং বাধ্য না হলে অনেক ছেলেই ফর্মাল লুকে থাকতে পছন্দ করেন না। যদিও চাকরি এবং কোনো অনুষ্ঠানে যাওয়ার সুবাদে ফর্মাল লুক নিতে হয়, তারপরও অনেকে ফর্মাল লুক না নিয়েই চলে যান। অনেকে মনে করেন সাধারণ ক্যাজুয়াল লুকই বেশী স্টাইলিশ। কিন্তু ফর্মাল লুকের প্রয়োজনীয় কিছু জিনিস সাথে থাকলে ফর্মাল লুকই ছেলেদের স্টাইলিশ এবং ম্যানলি ভাবে উপস্থাপন করে। চলুন তবে দেখে নেয়া যাক ছেলেদের ফর্মাল লুকের জন্য জরুরি ৪ টি ব্যাপার।

ফর্মাল শার্ট: ফর্মাল লুকের ক্ষেত্রে অন্য রঙের শার্টও চলে কিন্তু সব চাইতে ভালো লাগে সাদা রঙের শার্ট। যে কোনো ব্লেজার এবং স্যুটের সাথে সাদা রঙের শার্ট ভালো মানিয়ে যায়। এছাড়া হালকা রঙের শার্ট গুলোও বেশ ভালো মানায়।

কালো চামড়ার জুতো: ফর্মাল লুকের সাথে অন্য যে কোনো জুতর বদলে কালো চামড়ার জুতো বেশ ভালো মানায়। এতে করে ফর্মাল লুকে আভিজাত্য আনতে পারেন ছেলেরা।

টাই: ফর্মাল লুকের আরেকটি গুরুত্বপূর্ণ জিনিস হচ্ছে টাই। শার্টের রঙের সাথে মিলিয়ে মানানসই গড়নের টাই ফর্মাল লুকে আনে স্টাইলিশ ভাব। ভালো একটি টাইের কালেকশন রাখতে পারেন ছেলেরা নিজেদের ভিন্ন ভাবে উপস্থাপন করতে চাইলে।

কাফলিংস: একজোড়া কাফলিংস ফর্মাল লুকটাকে আরও আকর্ষণীয় করে তোলে। বেশি নয় মাত্র ২/৩ জোড়া কাফলিংস রাখতে পারেন ছেলেরা নিজেদের ড্রয়ারে। যখন কোনো ফর্মাল মিটিং বা কোনো অনুষ্ঠানে ফর্মাল লুক নিতে বেশ কাজে দেবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার