যার নয়ে হয়নি তার নব্বইতেও হবে না!

লেখক: ইফতেখায়রুল ইসলাম। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, পল্লবী জোন গোয়েন্দা বিভাগ (ডিএমপি)।

Img
ইফতেখায়রুল ইসলাম - ছবি সংগৃহীত।

মানুষের এক জীবন চলে যায় নিজেকে ঠিক রাখতে রাখতে! আর আপনি এসেছেন নিজের ময়লা ভরা হাত নিয়ে আরেকজনের ময়লা পরিস্কার করতে? ????
ফলাফল কেন আসেনা, আসেনি এবং আসবে না বুঝেছেন? 
যার নয়ে হয়নি তার নব্বইতেও হবে না! 
(অভিনন্দন এবং শুভ রাত্রি)

ফেসবুক থেকে

পূর্ববর্তী সংবাদ

দিল্লি থেকে লন্ডন বাস সার্ভিস, সময় লাগবে ৭০ দিন

ভারতের রাজধানী শহর দিল্লি থেকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডন পর্যন্ত যাওয়া যাবে বাসে। এই যাত্রায় সময় লাগবে ৭০ দিন এবং ১৮টি দেশের ওপর দিয়ে লন্ডন যাবে বাস। ভ্রমণকারীদের অ্যাডভেঞ্চারের জন্য এমন একটি ভ্রমণ রুট চালু করেছে ভারতের গুরগাঁওয়ের অ্যাডভেঞ্চার ওভারল্যান্ড নামের একটি ট্যুর অ্যান্ড ট্র্যাভেল সংস্থা।

১৫ অগাস্ট এই বাস সার্ভিসের ঘোষণা করেছে সংস্থাটি। এই সংস্থার দুই কর্ণধার তুষার ও সঞ্জয় মাদান এর আগে গত তিন বছর দিল্লি থেকে লন্ডন সড়কপথে গিয়েছিলেন। তারাই এই পদক্ষেপ নিয়েছেন।

দিল্লি থেকে লন্ডনগামী বাস যাবে মোট ১৮টি দেশের ওপর দিয়ে। ভারত, মিয়ানমার, থাইল্যান্ড, লাওস, চীন, কিরগিজিস্তান, উজবেকিস্তান, কাজাকিস্তান, রাশিয়া, লাটভিয়া, লিথুনিয়া, পোল্যান্ড, চেক প্রজাতন্ত্র, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, ফ্রান্স হয়ে যুক্তরাজ্যে যাবে বাস।

৭০ দিনের এই সফরে থাকবে সবরকম ব্যবস্থা। সংস্থাটি যাত্রীদের বিভিন্ন দেশে ফোর বা ফাইভ স্টার হোটালে থাকার ব্যবস্থা করে দেবে। এছাড়া এই সফরে যাওয়ার জন্য মোট দশটি দেশের ভিসা থাকা জরুরি। যাত্রীদের ভিসার ব্যবস্থাও করে দেবে সংস্থাটি।

২০টি সিটের এই বাসে থাকবে বিশেষ ব্যবস্থা। ২০ জন যাত্রী ছাড়াও থাকবেন চারজন ড্রাইভার, অ্যাসিস্ট্যান্ট ড্রাইভার, অ্যাটান্ডান্ট ও গাইড। একেক দেশে একেকজন গাইড থাকবেন। এছাড়া প্রতিটি সিট হবে বিজনেস ক্লাসের। এই বাস পরিষেবার নাম দেওয়া হয়েছে বাস টু লন্ডন।

বাস টু লন্ডন পরিষেবায় চারটি ক্যাটাগরি থাকবে। কেউ যদি লন্ডন পর্যন্ত না যেতে চান তা হলেও সমস্যা নেই। তিনি কয়েকটি দেশ ঘুরে নিজস্ব উদ্যোগে ফিরে আসতে পারেন। সেক্ষেত্রে একরকম প্যাকেজ ধার্য করা হবে। তবে লন্ডন পর্যন্ত সফর করতে হলে একেক জনের খরচ হবে ১৫ লাখ টাকা। যাত্রীরা চাইলে কিস্তিতে টাকা পরিশোধ করার সুযোগ পাবেন।
 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার