মোহনগঞ্জে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিচ্ছিন্ন

Img
ফাইল ছবি

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলায় আন্তনগর মোহনগঞ্জ  এক্সপ্রেস  রেল ইঞ্জিনের ধাক্কায় লোকাল ট্রেনের পেছনের বগি লাইনচ্যুত হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত ৮ টার দিকে মোহনগঞ্জ স্টেশনে এ ঘটনা ঘটে।

আন্তনগর ট্রেনের চালক বা স্টেশনে দ্বাযিত্বরত পিম্যান (বগি থেকে ইঞ্জিন ছুটানো ও লাইন করা  ক্লিয়ার ব্যাক্তি)  তাদের যে কোনো এক পক্ষের দ্বায়িত্বে অবহেলার জন্য এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে। 

মোহনগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সমর বড়ূয়া বলেন, লোকাল ট্রেনটি মোহনগঞ্জ স্টেশনের দুই নম্বর লাইনে ময়মনসিংহের উদ্দেশ্যে যাত্রা করার জন্য অপেক্ষমান ছিল। মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত  ৮টার দিকে ঢাকা থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন স্টেশনের এক নম্বর লাইনে প্রবেশ করে।

বগি থেকে ইঞ্জিন ছুটানোর পর আন্তঃনগর ট্রেনের চালক ইঞ্জিন ঘুরানোর জন্য দুই নম্বর লাইনে অপেক্ষমান লোকাল ট্রেনের পেছনের বগিকে ধাক্কা দেয়। এতে লোকাল ট্রেনের বগি লাইনচ্যুত হয়। পরে লোকাল ট্রেনের লাইনচ্যুত বগিটি রেখে বাকি বগিগুলো নিয়ে বারহাট্টা স্টেশনের উদ্দেশ্যে যাত্রা করে বলি তিনি জানান।

মোহনগঞ্জ স্টেশনের সহকারি মাস্টার মো. মোজাম্মেল হক বলেন, আন্তঃনগর ট্রেনের ইঞ্জিন চালকের ভূলে এমন ঘটনা ঘটেছে। যাত্রীদের দুর্ভোগ লাগবে আন্তঃনগর ট্রেনটি যথাসময়ে ছেড়ে যেতে পারে এজন্য ব্যবস্থা নেয়া হয়েছে। তাই লোকাল ট্রেনের বগিগুলো বারহাট্টা স্টেশনে রেখে ইঞ্জিন ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে।
যাতে আন্তঃনগর ট্রেনটি বারহাট্টা স্টেশনে নিয়ে যেতে পারে এবং সেখানে আন্তঃনগর ট্রেনের ইঞ্জিন ঘুরিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে পারে। 

লাইনচ্যুত লোকাল ট্রেনের বগিটি উদ্ধারে ময়মনসিংহ হতে রিলিফ ট্রেনকে খবর দেয়া হয়েছে বলে জানান তিনি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার