মে দিবসে বরিশালে র‌্যালি ও সমাবেশ

Img

করোনাভাইরাসের কারণে বরিশালের শ্রমিক সংগঠনগুলো সংক্ষিপ্ত পরিসরে ও নিরাপদ দূরত্ব বজায় রেখে আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে র‌্যালি ও সমাবেশ করেছে।

শনিবার (১মে) বেলা ১১টায় নগরীর ফকির বাড়ি রোডস্থ বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার টাউন হল চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে করোনাকালে সকল শ্রমিকদের সুরক্ষা নিশ্চিতকরণ, শ্রমিকদের জন্য রেশনিং ব্যবস্থা চালু, ত্রান ও ঈদের আগে বেতন-বোনাসসহ ৪ দফা দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ এর বরিশাল জেলা কমিটির আহ্বায়ক ইঞ্জি. ইমরান হাবীব রূমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, শ্রমিক নেতা দুলাল মল্লিক, জাহাঙ্গীর হোসেন, মানিক মিয়া প্রমুখ।

এদিকে বেলা সাড়ে ১১টায় নগরীর ফকিরবাড়ি সড়কে ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অ্যাড. শেখ মো. টিপু সুলতানসহ দলীয় নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এরআগে সকাল ১০টায় নগরীর সদর রোডে জাতীয় শ্রমিক ফেডারেশন এবং নাজির মহল্লা এলাকায় জাতীয় নারী শ্রমিক ট্রেড ইউনিয়ন ও ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার