মুছে ফেলা হলো খালেদা জিয়ার নাম

প্রবাসীরদিগন্ত ডেস্ক : অক্টোবর ২, ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের দুটি বাস থেকে মুছে ফেলা হলো খালেদা জিয়ার নাম। ইবি শিক্ষার্থীদের জন্য ১৯৯২ ও ১৯৯৫ সালে দুইটি বাস উপহার দিয়েছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। গাড়িগুলোতে লিখা ছিল ‘মাননীয় প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপহার’। কিন্তু কিছুদিন আগে রং করার সময় মুছে ফেলা হয় উপহারদাতার নাম।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সাবেক প্রধানমন্ত্রী বর্তমানে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনের জন্য ১৯৯২ সালে ‘চ-০৮০০০২’ এবং ১৯৯৫ সালে ‘চ-০৮-০০০৩ নম্বরের’ দুটি বাস উপহার দেন। সম্প্রতি রং করতে গিয়ে বাস দুটি থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘নতুন করে রং করায় গাড়িগুলো নতুন বলে মনে হচ্ছে। নতুন গাড়িতে খালেদা জিয়ার উপহার লেখা থাকলে সাধারণ মানুষ মনে করবে খালেদা জিয়া ক্ষমতায় না থেকেও গাড়ি দিয়েছে। এমন সংশয় থেকে সর্বোচ্চ প্রশাসনকে বিষয়টি অবগত করলে তারা নাম বাদ দিয়েই গাড়ির রং করতে নির্দেশ দেন।’

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দিয়েছেন ইবি জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. এম এয়াকুব আলী ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলী।

জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ড. এম এয়াকুব আলী বলেন, এ রকম সিদ্ধান্ত নিয়ে প্রশাসন ‘কুয়ার ব্যাঙ’ হিসেবে নিজেদের অবস্থান তুলে ধরেছে। অন্যের অবদান স্বীকার করার সৎ সাহস থাকলে এ রকম কাজ করত না। গাড়ি থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলা ছোট মানসিকতার পরিচয় বহন করে।

উল্লেখ্য, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইবি শাখা ছাত্রদল।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অক্টোবর ২, ২০১৮

পড়েছেন: 424 জন

মন্তব্য: 0 টি