মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড

Img

কক্সবাজারে সাড়ে চার লাখ ইয়াবা ও ৯ লাখ ৫১ হাজার কিয়াত (মিয়ানমারের মুদ্রা) উদ্ধারের মামলায় মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

একইসঙ্গে দণ্ডিতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। একই আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডিতরা হলেন- মিয়ানমারের নাগরিক মৌং সা দু’র পুত্র এ খংসা, একই এলাকার স্যাং টোয়েং’র পুত্র মৌং চোং অং এবং মো. ইদ্রিসের পুত্র মো. ইসহাক। রায় ঘোষণার সময় দণ্ডিতরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ ও এপিপি দীলিপ কুমার ধর এবং আসামিদের পক্ষে স্টেট ডিফেন্স আইনজীবী হিসেবে অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪ মামলাটি পরিচালনা করেন।

রায়ে দণ্ডিতদের কাছ থেকে জব্দকৃত ৯ লাখ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং দণ্ডিতদের সাজার মেয়াদ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদেরকে মিয়ানমারে পুশব্যাক করার জন্য কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।


প্রবাসীরদিগন্ত/ইমি

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার