মা ও মা মাগো

Img

মা ও মা মাগো মা তুই উঠসনা কেন মা আমার হ্মুধা লাগছে মা আমার খায়ন দে মা তোর সব কথা হুনুম তুই ফিরা আয় মা সব মাইনষে কয় তুই আল্লার কাছে গেছস। মা আল্লাহ কই থাহে গো মা আল্লাহ কাছে আমিও যামু তোরে ছাড়া ঘুমাইতে পারিনা মা।

ও মা কথা কসনা কে মা তুই একলা এই মাডির নিচে থাহস তোর ডর লাগেনা মা তুই না কইতি মাডির নিচে হাপ থাহে গর্তে হাত দিলে হাপে কামড় দিবো মা তরেও তো এহন হাপে কামড়াইবো তুই বাইরে আহসা কে মা তুই ঘোশ্বা করছস আমার লগে আমি আর পড়া কামাই দিমু না কারো গাছের আম চুরি করমু না মা তুই আমারে মাফ কইরা দে মা আয় ও মা আইওসনা কেন বাবায় রোজ মেলা রাইত কইরা ঘরে আইয়ে আমি বুঝি একলা একলা থাকলে থাকলে ডরাই না মা তোরে আইজ না নিয়া যামু না আল্লারে ক তোর মানিক তোরে নিতে আইছে মা তুই আল্লার কাছে থাইক্কা ক্রিম দেওয়া লজেন্স আনিস তুই না কইতি আল্লাহ কাছে মজার মজার খাওন আছে মেলা দিন অইছে বাবায় একটা মজাও আনে না মারে ও মা তুই কতা কবিনা আমারে না তুই কইতা আমি তোর রাজপুত্তুর বুহের মানিক তাইলে তোর বুহের মানিকরে থুইয়া কই গেলি আমি তোর লাইগা কানতাছি মা তুই কি দেহস না মা ও মা মাগো তুই আবিনা ও মা কাথা কসনা কে।

বিঃ দ্রঃ বন্ধুরা যখন কথাগুলো লিখেছিলাম তখন নিজের চোখের অশ্রুগুলো লুকিয়ে রাখতে পারিনি। মহান রব্বুল আল-আমিন যেন কোন সন্তানকেই মা হারা না করেন। এমন হৃদয় বিধারক দৃশ্য যেন কারো জীবনে না আসে। আল্লাহ আপনি সকল মা কে হাজার বছর আয়ু দান করুন এবং আমাদের মাঝে যার মা বেচে নেই তার মাকে জান্নাতুল ফেরদাউস দান করুনঃ- আমিন

পূর্ববর্তী সংবাদ

জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা নির্ধারণ

রমজানে এবার সর্বনিম্ন ফিতরা নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৭০ টাকা। আর সর্বোচ্চ দুই হাজার ৩১০ টাকা। আজ বুধবার রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় ফিতরা নির্ধারণ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। গত বছর সর্বনিম্ন ফিতরা ছিল ৬৫ ও সর্বোচ্চ এক হাজার ৯৮০ টাকা।এক কেজি ৬৫০ গ্রাম গম বা আটা অথবা খেজুর, কিসমিস, পনির বা যবের মধ্যে সামর্থ্য অনুযায়ী যে কোনো একটি পণ্যের তিন কেজি ৩০০ গ্রামের বাজার মূল্য ফিতরা হিসেবে আদায় করতে হয়।ইসলামিক ফাউন্ডেশনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভার সিদ্ধান্ত অনুযায়ী আটার ক্ষেত্রে ফিতরা এক কেজি ৬৫০ গ্রামের বাজার মূল্য ৭০ টাকা। যবের ক্ষেত্রে তিন কেজি তিন শ' গ্রাম বা এর বাজার মূল্য পাঁচ শ' টাকা ফিতরা দিতে হবে। এছাড়া তিন কেজি তিন শ' গ্রাম কিসমিস বা এর বাজার মূল্য এক হাজার ৩২০ টাকা দিয়ে ফিতরা আদায় করা যাবে। খেজুরের ক্ষেত্রে তিন কেজি তিন শ' গ্রাম বা এর বাজার মূল্য এক হাজার ৯৮০ টাকা ও পনিরের ক্ষেত্রে তিন কেজি তিন শ' গ্রাম বা এর বাজার মূল্য দুই হাজার ৩১০ টাকা দিয়ে ফিতরা আদায় করতে হবে।বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ফিতরার পণ্যের স্থানীয় খুচরা বাজার মূল্যের তারতম্য রয়েছে। সে অনুযায়ী স্থানীয় মূল্য পরিশোধ করলেও ফিতরা আদায় হবে।

 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার