মাস্ক কেলেঙ্কারি: ঢাবি থেকে বরখাস্ত শারমিন

Img

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ এনে শিক্ষা প্রতিষ্ঠানটির সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার ঢাবির জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সঙ্গে তাকে সাত কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মােছাম্মৎ শারমিন জাহান শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অনুমতি ব্যতিত ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকরি শৃঙ্খলা পরিপন্থী। অধিকন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযােগে তার বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশের রিমান্ডে থাকায় তিনি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। এমতাবস্থায়য় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মােছাম্মৎ শারমিন জাহানকে রোববার বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাব বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তাকে ৭ (সাত) কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নাটিশ প্রদান করা হয়েছে।

এদিকে বিএসএমএমইউ হাসপাতালের করোনা ইউনিটে নকল এন-৯৫ মাস্ক সরবরাহ করে শারমিন জাহানের মালিকানাধীন অপরাজিতা ইন্টারন্যাশনাল নামে প্রতিষ্ঠান। ফলে বিএসএমএমইউয়ের প্রক্টর বাদী হয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় শারমিন জাহানের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে শুক্রবার রাত সাড়ে ১০টায় তাকে শাহবাগ এলাকা থেকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পূর্ববর্তী সংবাদ

সুন্দরবনে পাচারের সময় হরিণের মাংস উদ্ধার

সুন্দরবন থেকে পাচারের সময় ৩০ কেজি হরিণের মাংসসহ ২টি নৌকা উদ্ধার করেছে বন বিভাগ। ২৬ জুলাই ভোর সাড়ে ৬টার দিকে চাড়াখালী খালে অভিযান চালিয়ে হরিনের মাংস, মাথা ও পা উদ্ধার করতে পারলেও এর সাথে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ’র করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির জানায়, করমজল বন রক্ষিদের নিয়মিত টহল চলছিল। সরকারী ভাবে সুন্দরবনের মধ্যে মাছ ধরার কোন পাশ-পারমিট না থাকায় চড়াখালী খালের মধ্যে দুইটি নৌকা দেখে তাদের সন্দেহ হয় এবং ওই নৌকার দিকে এগিয়ে যায় তারা।

নৌকায় থাকা চোরা হরিণ শিকারীরা বনরক্ষিদের উপস্থিতি বুঝতে পেরে নৌকা ফেলে রেখে বনের গহিনে দৌড়ে পালিয়ে যায়। এসময় নৌকায় তল্লাশী করে ৩০ কোজি হরিনের মাংস, ২টি মাথা ও ৮ খানা হরিনের পা উদ্ধার করে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার