সতীর্থ ও ভক্তদের ভালোবাসায় সিক্ত মাশরাফি অধিনায়কত্ব থেকে বিদায় নিয়েছেন চূড়ায় থেকেই। বিদায়ের পর বিষাদের কালোমেঘ যেন কণ্ঠ ছুঁয়েছে মাশরাফির। শনিবার রাতে মাশরাফি তার ভেরিফাইড ফেসবুক পেজে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন,

 ‘শেষ বেলায় ভুলে যেও অভিমান।
মনে রেখ কেবল একজন ছিল, ভালবাসত শুধু তোমাদের।’

উল্লেখ্য, শুক্রবার অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মর্তুজার শেষ ম্যাচ দারুণ ভাবেই রাঙিয়ে দিয়েছেন তামিম ইকবাল ও লিটন দাশ। বাংলাদেশের হয়ে ওপেনিং জুটিতো বটেই যেকোনো উইকেটেই রেকর্ড জুটি গড়ে টাইগারদের দাপুটে এক জয় এনে দেন এই ওপেনাররা। নেতৃত্বের শেষ ম্যাচে আবার দেশের হয়ে অধিনায়ক হিসেবে ৫০তম জয় তুলে নেন ম্যাশ।

জিম্বাবুয়ের শেষ উইকেটটি যখন শিকার করেন সাইফউদ্দিন তখন বাংলাদেশ দলের সকল খেলোয়াড়ের নজর ছিল মাশরাফি বিন মর্তুজার দিকে। যে যেখানে ফিল্ডিং করছিলেন সেখান থেকে দৌঁড়ে চলে আসেন মাশরাফির কাছে। সকলে হাত মেলাতে থাকেন প্রিয় অধিনায়কের সাথে। পরে তামিম ইকবাল কাঁধে তুলে নেন মাশরাফিকে। অন্যরাও ছিলেন সঙ্গে। চলল মাঠ প্রদক্ষিণ। সবচেয়ে বড় চমক এরপরই। দলের সবার পরনে ছিল মাশরাফির নামে জার্সি! মাশরাফির নেতৃত্বের শেষ ম্যাচের জন্যই বিশেষভাবে তৈরি হয় এই জার্সি। সবার জার্সিতে লেখা ছিল ‘মাশরাফি’, তার প্রতীক হয়ে ওঠা নম্বর ‘২।’ জার্সির সামনে লেখা ছিল ‘থ্যাঙ্ক ইউ ক্যাপ্টেন।’ মাশরাফিকে ঘিরে বয়ে যায় আবেগের জোয়ার।