মালয়েশিয়া সরকারের প্রশংসা ও কৃতজ্ঞতায় বাংলাদেশ সরকার

Img

মালয়েশিয়ায় বসবাসরত অভিবাসী শ্রমিকদের যে সমস্যার মুখোমুখি হয়েছে তার ইতিবাচক সমাধানের জন্য মালয়েশিয়া সরকারের উদ্যোগকে বাংলাদেশ সরকার গভীরভাবে প্রশংসা করেছে।

এতে আরও বলা হয়েছে, অন্যান্য সংস্থাগুলিতে শ্রমিক পুনর্বাসন এবং আটক ও অবৈধ শ্রমিকদের বৈধকরণের সুযোগ প্রদানসহ উদ্যোগগুলি বিদেশী অভিবাসী শ্রমিকদের প্রতি মালয়েশিয়ার সরকারের সু দৃষ্টির সুস্পষ্ট ইঙ্গিত বহন করে।

মালয়েশিয়ায় বসবাসরত আমাদের নাগরিকরা সাম্প্রতিক উদ্যোগগুলি সহ মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) সময়কালে তাদের সুবিধার জন্য গৃহীত সহায়তা ও উদ্যোগের জন্যও কৃতজ্ঞ," বাংলাদেশের ঢাকাস্থ মালয়েশিয়া হাইকমিশন থেকে মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামা কে দেওয়া বৃহস্পতিবার (৯ জুলাই) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

হাই কমিশন বলেছে যে কোভিড -১৯ মহামারীর বিশ্বব্যাপী চ্যালেঞ্জ মোকাবেলায় লড়াইয়ে মালয়েশিয়ার সরকারের সংকল্প কে বাংলাদেশ সরকারও প্রশংসা করে। মালয়েশিয়ায় নাগরিকদের নিরাপদ থাকার ব্যবস্থা নিশ্চিত করতে উভয়পক্ষের মধ্যে সহযোগিতায় এটা সম্ভব করেছে।

“মালয়েশিয়া কোভিড -১৯ পরিস্থিতি পুনরুদ্ধার  করতে খুব সচল হয়েছে। তারা নাগরিক এবং বিদেশী অভিবাসী সবাইকে কোভিড -১৯ পরীক্ষা করার জন্য এগিয়ে আসতে উৎসাহিত করেছে। ইতিবাচক যে কোনও বিদেশী অভিবাসী মালয়েশিয়ার সরকার কর্তৃক পৃথকীকরণে সহায়তা করেছে।

হাই কমিশন বলেছে, মালয়েশিয়ার সংশ্লিষ্ট বিভাগের সাথে অবিচ্ছিন্ন যোগাযোগের পাশাপাশি, তার নাগরিকদের কনস্যুলার পরিষেবা দেওয়ার জন্য হাসপাতাল এবং আটক কেন্দ্রগুলিতে পরিদর্শন করে বিশেষ  অনুরোধগুলির প্রতি ইতিবাচক প্রতিক্রিয়া উপভোগ করেছে।

এতে বলা হয়, মালায়ান ম্যানশন, সেলেঙ্গার ম্যানশন এবং প্লাজা সিটি ১-এ বর্ধিত আন্দোলন নিয়ন্ত্রণের আদেশে ক্ষতিগ্রস্থ বাংলাদেশী নাগরিকদের সহায়তার জন্য হাই কমিশন এবং সংশ্লিষ্ট মালয়েশিয়ার কর্তৃপক্ষের যৌথ সহযোগিতা দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সহযোগিতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

কোভিট -১৯ সময়কালে আটকা পড়ে থাকা বাংলাদেশি নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে সক্ষম হয়েছেন এবং বর্তমানে এই প্রতিক্রিয়া অব্যাহত আছে।

হাই কমিশন আরও বলেছে, তারা বাণিজ্য, শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান এবং প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে দুই ভ্রাতৃত্বপূর্ণ দেশগুলির মধ্যকার ধারাবাহিক ও চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের গভীর প্রশংসা করা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার