মালয়েশিয়ার কুয়ালালামপুরে নতুন করে লকডাউন নয়: স্বাস্থ্য ডিজি

Img

মালয়েশিয়ায় গত দুইদিন ধরে আশঙ্কাজনক হারে কোভিড-১৯ ভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় জনসাধারণের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে।

আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) এবং স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) বহাল থাকলেও নতুন করে কুয়ালালামপুরে চুড়ান্ত লকডাউন আরোপ করার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক তান শ্রী ডাঃ নুর হিশাম।  

শুক্রবার (২ অক্টোবর) পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ডিজি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন,  যদিও সেলেঙ্গর রাজ্যে (কুয়ালালামপুর) এলাকায় নতুন করে করোনাভাইরাস সংক্রমণ তীব্র হয়েছে। তবে এই ভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার সরকারের সক্ষমতা রয়েছে।  তাই এ নিয়ে কোন আতংক কিংবা উদ্বেগের প্রয়োজন নেই। 

সম্প্রতি কেদাহ অঞ্চলে ভাইরাস সংক্রমণ আমরা জিরো তে নামিয়ে আনতে সক্ষম হয়েছি। নতুন করে লকডাউন ঘোষণা করে জীবন যাত্রা স্ববির করে দিয়ে অর্থনৈতিক মন্দার ঝুকি নিতে কুয়ালালামপুরে এ ধরনের পরিকল্পনা আমাদের আবাদত নেই।  

এদিকে গতকাল বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় ২৬০ জন এবং আজ শুক্রবার ২৮৭ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সরকার এবং দেশবাসীর মধ্যে উদ্বেগ বিরাজ করছে। 

মালয়েশিয়ায় বৃহস্পতিবার পর্যন্ত সর্বমোট কোভিড ১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১,৭৭১ জন।  এর মধ্যে সুস্থ হয়ে গেছেন ১০,০৯৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন, ১৩৬ জন। নতুন কোন মৃত্যু নেই। দেশটিতে শতাধিক বাংলাদেশী করোনায় আক্রান্তের খবর পাওয়া গেলেও তারা সুস্থ হয়ে গেছেন কেউ মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার