মালয়েশিয়ায় জাতীয় পতাকা উল্টো করায় বাংলাদেশিসহ গ্রেফতার ৪

Img

মালয়েশিয়ায় একটি ফার্নিচার কারখানায় জাতীয় পতাকা অসাবধানবশতঃ উল্টো করে উত্তোলনের কারণে এক বাংলাদেশি প্রবাসীসহ সংশ্লিষ্ট কারখানার কর্মকর্তা ও কর্মচারীসহ আরো তিন জনকে গ্রেফতার করেছে দেশটির  পুলিশ। তবে তদন্তের জন্যে বাংলাদেশি কর্মী ও আটক বাকি তিন জনের বিস্তারিত নাম পরিচয় প্রকাশ করেনি। 

মঙ্গলবার (১১ আগষ্ট) বিকালে জোহর এলাকার তেব্রই শিল্পাঞ্চলে দেশের জাতীয় পতাকা উল্টো করে টাঙানোর অপরাধে তাদের গ্রেফতার করা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এই খবর প্রকাশ করেছে। 

জোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাতুক আইউব খান মায়দিন পিচ্চা জানান, বন্দর দাতো ওন থানা পুলিশের একটি দল এ বিষয়ে একটি অভিযোগ পাওয়ার পর দুপুরে কারখানায় পরিদর্শন করা হয়েছে।

তিনি বলেন, পরিদর্শন রিপোর্টটির সত্যতা নিশ্চিত করে ২৩ থেকে ৫৬ বছর বয়সী সংশ্লিষ্ট চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

তারা হলেন- কারখানার ব্যবস্থাপক, মানবসম্পদ কর্মকর্তা, লজিস্টিক ক্লার্ক এবং একজন বাংলাদেশি যে পতাকাটি স্থাপন করেছিল।

ডাদের সকলকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে এবং দণ্ডবিধির ৫০৪ ধারায় তদন্ত করা হচ্ছে,এবং অভিযোগ প্রমাণিত হলে তাদের দুই বছরের জন্য জেল বা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হতে পারে। জোহর কন্টিনজেন্ট পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, "তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দণ্ডবিধি ১৯৫৫ এর ১৪ ধারা অনুযায়ী তদন্তও করা হচ্ছে।"

তিনি  হুশিয়ারী উচ্চারণ করে বলেন ৬৩ বছর হলো মালয়েশিয়া স্বাধীন হয়েছে যদি এর পরে কেউ জাতীয় পতাকা  অবমাননা করার চেষ্টা করবে সে যেই তার বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে।  এসময় যদি কেহ পতাকা উল্টো করে উত্তোলন করে তাহলে সংশ্লিষ্ট সকলের দায়িত্ব বিষয়টি নজরে রাখা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার