মালয়েশিয়ায় ছিনতাইকারীর কবলে পড়ে বাংলাদেশি সর্বস্বান্ত!

Img

আর দশজনের মতো জাকারিয়াও ভাগ্য পরিবর্তনের আশায় কয়েক বছর আগেই পাড়ি জমান স্বপ্নের দেশ মালয়েশিয়ায়। নানা জটিলতা ও প্রতিকূলতার মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে দেশটিতে কাজ করছেন বাংলাদেশিরা।

৮ ফেব্রুয়ারি কর্মস্থল ক্যামেরুন হাইলেন্ড থেকে বাসযোগে ক্লাং বাসস্ট্যান্ডে নেমে ভাতিজার কাছে যাওয়ার উদ্দেশ্যে ট্যাক্সিতে করে বান্তিং যাচ্ছিলাম। কিছুদূর যাওয়ার পর ট্যাক্সি ড্রাইভার (ইন্ডিয়ান মালয়েশিয়া) একটা নির্জন জায়গায় থামিয়ে আমার কাছে থাকা একমাসের বেতন, ১ হাজার ৭০০ রিঙ্গিত, মোবাইল এবং পাসপোর্টসহ যাবতীয় কাগজ পত্রা কেড়ে পালিয়ে যায়।

এমনটায় বলছিলেন মালয়েশিয়ায় ছিনতাইকারীর কবলে পড়ে সর্বস্বান্ত প্রবাসী বাংলাদেশি জাকারিয়া।

বাংলাদেশি প্রবাসী কমিউনিটি নেতা জনহিতৈষী মো. আব্দুল মতিন সরকার বলেন, ‘আমি যখন রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে বাসার দিকে যাচ্ছিলাম পথের মধ্যে দেখি একটা ছেলে রাস্তায় দাঁড়িয়ে হাউমাউ করে কাঁদছিল। গাড়ি থামিয়ে দেখি বাংলাদেশি একভাই, পরে তাকে আমার গাড়িতে করে আমার বাসায় নিয়ে আসি। তার কাছ থেকে বিস্তারিত ঘটনা শুনি। আসলে এটা খুবই দুঃখজনক ঘটনা’।

কমিউনিটি নেতা আব্দুল মতিন সরকার বলেন, আমরা যারা প্রবাসে থাকি যদি সাবধানে চলাফেরা করি এবং ড্রাইভার দেখে যদি ট্যাক্সিতে উঠি হয়তো অনেকাংশে এসব ঘটনা থেকে বাংলাদেশিরা রক্ষা পাবে’।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার