মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনলাইন আবেদন

Img

চালু হচ্ছে মালয়েশিয়ায় স্থানীয় ও অভিবাসীকর্মী নিয়োগে অনলাইন আবেদন। আগামী ১ নভেম্বর থেকে এ পদ্ধতি চালু হচ্ছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে।

মহামারি করোনার কারণে দেশটির অভ্যন্তরে যারা চাকরি হারিয়েছেন তাদের অনলাইন আবেদনের মাধ্যমে নিয়োগ দেবে বিভিন্ন প্রতিষ্ঠান। আর এই আবেদন করতে হবে মাই ফিউচার জবস ওয়েবসাইটের মাধ্যমে। 

এদিকে গত সোমবার (২৬ অক্টোবর)  দেশটির জাতীয় দৈনিক মালায় মেইল এ মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন,  আগামী পহেলা নভেম্বর থেকে যে সমস্ত কোম্পানি তাদের শুন্যপদে দেশী ও বিদেশি কর্মী নিয়োগ দিতে চান তারা মাই ফিউশন জবস ওয়েবসাইটে তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে।  এই নিয়োগে অবশ্যই দেশীয় নাগরিকদের অগ্রাধিকার দিতে হবে। অবশিষ্ট কৌঠা গুলিতে বিদেশি কর্মীদের পূর্ণবাসন করতে পারবেন। আবেদনের মেয়াদ ১৪ থেকে ৩০ দিনের কম হবে না। নিয়োগকর্তাগন তাদের বিজ্ঞপ্তিতে চাকরির শিরোনাম, বেতন, একাডেমিক যোগ্যতা বা প্রয়োজনীয় দক্ষতা এবং দক্ষতার মতো তথ্য অবশ্যই মাই ফিউশন জবস ওয়েবসাইটে স্পষ্ট প্রদর্শন করতে হবে।

তিনি আরো বলেন, আবেদনকারীদের আবেদন গৃহীত হওয়ার পর মানবসম্পদ মন্ত্রনালয়ের প্রতিনিধি, এজেন্সিগুলির প্রতিনিধি, সামাজিক সুরক্ষা সংস্থা (সোকসো) এর প্রতিনিধিদের দ্বারা প্রার্থীদের চুড়ান্ত  সাক্ষাৎকার নিয়ে নিয়োগ দেওয়া হবে।

 কর্মসংস্থান পরিসেবা এবং মাই ফিউশন জবস ওয়েবসাইট  সম্পর্কিত যে কোনও তথ্য ও উপাত্তের জন্য  03-8091 5300 এ যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার