মালয়েশিয়ায় উজ্জ্বল প্রদীপ বাংলাদেশি শিক্ষার্থীরা

আহমাদুল কবির | নিজস্ব প্রতিবেদক : নভেম্বর ৩, ২০১৮

মালয়েশিয়ায় উজ্জ্বল প্রদীপ বাংলাদেশি শিক্ষার্থীরা। দেশটিতে অধ্যয়নরত শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক ও সভা সেমিনারে অংশগ্রহন করে শ্রেষ্টত্ব অর্জনের মধ্যে দিয়ে দেশের মান উজ্বল করছে তারা।

মালয়েশিয়ার সেগী ইউনিভার্সিটি এন্ড কলেজে ২ নভেম্বর শুক্রবার প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্টিত হলো ইন্টানেশন্যাল ক্যালচারাল নাইট, ফুড ফেইজ ও ফ্যাশনশো ২০১৮। এতে অংশগ্রহণ করে ইউনিভার্সিটিতে অধ্যায়নরত বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, মালদিভস, ইন্দোনেশিয়া, ইয়ামেন, তিউনিশিয়া, ব্রুনাই, শ্রিলংকা, পাকিস্তান সহ ১৮ টি দেশের শিক্ষাথীরা।

প্রতিযোগিতায় ফুড ফেইজে ১ম স্থান অধিকার করে বাংলাদেশ, ২য় স্থান অধিকার করে ইজিপ্ট, ৩য় স্থান ব্রুনাই। প্রতিযোগিতায় বাংলাদেশী শিক্ষাথীদের মধ্যে অংশ গ্রহণ করে, ফায়েজ হসান মাহিন, রাকিব হাসান, ভিমলেস গনেস, খন্দকার আবরার মোস্তাফা, শীরিন তাবাসসুম অধরী, ইলমা পারভীন, জাবীন তাসনিন ইলমা, মোঃ রায়হান আবেদীন, লিলা আফরোজ, জাহিদ সরকার, জারিন আঞ্জম, রিফাত মোঃ দিপ্তু, আসরাফ জাহান, তামজিদ ইসলাম, সেনজুয়িতা সুত্রাধর, জয়নাব এবং ফ্যাশনে মালিহা বিনতে রুহুল আমিন ও আদিব আল রুমান।

Img

অনুষ্ঠানে বাংলাদেশিদের পক্ষে প্রথম পুরস্কার গ্রহণ করেন দল নেতা তাহমিনা ভূইয়া মিনা। দল নেতা তাহমিনা ভূইয়া মিনা বলেন আমরা গতবার ৩য় হয়েছিলাম এবার প্রথম হয়েছি। যেটা আমাদের এবং আমাদের দেশের জন্যে সুনাম বয়ে আনবে। আমরা বিশ্বের বুকে বাংলাদেশকে তুলে ধরতে পেরেছি এবং তা সফল ও হয়েছি। প্র

বাসে ‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ গড়তে হলে শিক্ষার্থীদের পাশে হাই কমিশন সহ কমিউনিটি ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা এগিয়ে আসতে হবে। আমাদের পাশে থাকলে অবশ্যই আশা করি আমরা সব গুলো ইভেন্টেই ভাল অবস্থান করতে পারবো।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: নভেম্বর ৩, ২০১৮

প্রতিবেদক: আহমাদুল কবির

পড়েছেন: 205 জন

মন্তব্য: 0 টি