মালয়েশিয়া প্রবাসীরা করোনা টিকার জন্যে যেভাবে ফ্রি রেজিষ্ট্রেশন করবেন

Img

মালয়েশিয়ায় শুরু হয়ে গেছে ভ্যাকসিন কার্যক্রম। প্রথম ধাপে প্রায় পৌঁনে তিন লাখ সম্মুখ যোদ্ধাদের মাঝে এই ভ্যাকসিন প্রদান করা হবে। দেশটির নাগরিকদের পাশাপাশি দেশটিতে বসবাসরত সকল অভিবাসীরা এই টিকা ফ্রি পাবেন।  প্রবাসীরা ভ্যাকসিন পেতে আরো সময়ের প্রয়োজন হলেও তারা ইচ্ছা করলে এখনই বিনামূল্যে MySejahtera নামে একটি সরকারি অ্যাপ এর মাধ্যমে রেজিষ্ট্রেশন করে রাখতে পারেন। 

মালয়েশিয়াতে করোনা (covid19) ভাইরাসের টিকা (ভ্যাকসিন) নেয়ার জন্য MySejahtera অ্যাপ এ যেভাবে রেজিস্ট্রেশন করবেন :
MySejahtera হলো মালয়েশিয়ার সরকার কর্তৃক দেশটিতে কোভিড -১৯ এর  প্রাদুর্ভাব পর্যবেক্ষণ ও স্বাস্থ্য ঝুঁকির মূল্যায়ন করার জন্য তৈরি একটি অ্যাপ্লিকেশন (অ্যাপ), মালয়েশিয়াতে এই অ্যাপের মাধ্যমে আপনি করোনা (covid19) ভাইরাসের টিকা (ভ্যাকসিন) নেয়ার জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন। 

টিকা (ভ্যাকসিন) নেয়ার জন্য MySejahtera অ্যাপ এ  যেভাবে রেজিস্ট্রেশন করবেন :
১. আপনার স্মার্ট ফোনের অ্যাপ স্টোরে গিয়ে সার্চ করুন MySejahtera 

২. ডাউনলোড এ ক্লিক করে ইনস্টল করুন। 

৩. ক্লিক OPEN 

৪. ক্লিক Get  Started 

৫. ক্লিক Register here 

৬. আপনার ফোন নাম্বার লিখুন (শুধু 0 টা  বাদ সব নাম্বার লিখুন যেমন: 1322260..) 

৭. ক্লিক Register 

৮. একটু অপেক্ষা করুন আপনার ফোনের মেসেজে একটা পিন নাম্বার আসবে এটাকে (OTP) ভেরিফিকেশন বলে। ওই OTP নাম্বারটা OTP নিচে খালি বক্সে বসান। 

এখন আপনার MySejahtera অ্যাপ্ কার্যকরী হয়ে গেছে। MySejahtera অ্যাপ এ আপনার একটা প্রোফাইল তৈরী হয়ে গেছে সেখানে আপনি আপনার নাম, ও পাসপোর্ট নাম্বার দিয়ে আপনার প্রোফাইল আপডেট করে নেবেন। 

৯. আপনি যদি আগেই এই MySejahtera অ্যাপ্টা টা ইনস্টল করে থাকেন তাহলে ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করার আগে update বাটন ক্লিক করে MySejahtera অ্যাপ্ টা  আপডেট করে নেবেন। 

১০.  ইনস্টল করার পরে MySejahtera অ্যাপ্ টা  ক্লিক করুন  এবং স্ক্রিনের উপরের ডানদিকের  close এ ক্লিক করুন I এর পরেই দেখতে পারেন MySejahtera অ্যাপ্ এর মেইন স্ক্রিন।  

১১. এখন Covid -19 vaccination  বাটনে ক্লিক করুন। 

১২.  স্ক্রিনের উপরের প্রথম অপসন যেখানে আপনার নাম আছে ওটাতে ক্লিক করুন I

১৩.  এখানে আপনার নাম,পাসপোর্ট নাম্বার ও  MySJID (MySejahtera ID) দেখতে পাবেন। 

১৪.  আপনার সব তথ্য এখানে সঠিক ভাবে দেয়া থাকলে নিচের confirm বাটনে ক্লিক করুন আর যদি কোনো তথ্য ভুল থাকে তাহলে edit বাটনে ক্লিক করে পরিবর্তন করে কন্ফার্ম করুন। 

১৫.  এরপর দেখতে পাবেন লেখা আসছে Thank  you  for  verifying  your details 

১৬.  Next বাটনে ক্লিক করুন। এভাবেই আপনি রেজিষ্ট্রেশন সম্পন্ন করে নিতে পারেন। 

 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার