মালয়েশিয়ায় কঠোর লকডাউনে এবারও পালিত হয়েছে উৎসববিহীন ঈদ

Img

মালয়েশিয়ায় চলমান কঠোর লকডাউনের কারণে এবারও অনুষ্ঠিত হয়েছে উৎসববিহীন ঈদ। বুধবার (২০ জুলাই) স্থানীয়দের জন্য সরকারি বিধিনিষেধ এর কারণে ঈদুল আজহার নামাজে অংশ নিতে পারেনি।

প্রবাসীরা নিজ নিজ ঘরে নামাজ আদায় করেছেন। দেশটিতে করোনার সংক্রমণ বাড়তে থাকায় স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) তে কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সরকারের পক্ষ থেকে সবাই কে ঘর থেকে বাহির হতে নিরুৎসাহিত করা হয়েছে। একই সঙ্গে অনুমোদিত এলাকার নিদিষ্ট স্থানে পশু জবাই করার অনুমতি থাকলেও দেশটিতে থাকা প্রবাসীদের এমন সুযোগ না থাকায় ঘরোয়া ভাবেই পালিত হয়েছে এবারের ঈদুল আজহা।

অন্যদিকে দীর্ঘদীন লকডাউন থাকায় কর্ম হারিয়ে অনেকেই রয়েছেন ঘরবন্দী। ঠিকমতো বেতনাদী না পাওয়ায় দেশে থাকা আত্বীয় স্বজনদের জন্যেও ঈদ উপলক্ষে পাঠাতে পারেন নাই পর্যাপ্ত পরিমান অর্থ।

এদিকে কুয়ালালামপুর পাসার মিনি এলমার উদ্যাগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ঘরোয়াভাবে খাবার তৈরী করে গাড়ীতে করে শহরে বিভিন্ন লোকেশনে প্রবাসীদের মাঝে খাবার বিতরণ করে।

পাসার মিনি এলমার সত্তাধিকারী মোঃ ইব্রাহিম মিয়া বলেন, লকডাউন সময়ে সহস্রাধিক কর্মহীন প্রবাসীর মাঝে খাবার বিতরণ করা হয়েছে এই মানবিক সহযোগিতা অব্যাহত থাকবে। 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার