মালয়েশিয়ায় এ্যাপাটমেন্টে পুলিশের অভিযানে মায়ানমার ও বাংলাদেশী সহ আটক ২০৫

Img

মালয়েশিয়ায় একটি বহুতল ভবনের এ্যাপাটমেন্টে ইমিগ্রেশন পুলিশ ও ডিবিকেএল এর যৌথ অভিযানে বাংলাদেশী ও মায়ানমারের নাগিরক সহ বিভিন্ন দেশের প্রায় ২০৫ জন কে আটক করা হয়েছে। বৈধ কাগজ পত্র না থাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করে থাকার কারণে তাদের আটক করা হয়েছে বলে প্রাথমিক ভাবে জানানো হয়েছে। 

শুক্রবার দিনগত রাত সাড়ে ১১ টার সময় ইমিগ্রেশন পুলিশ ও ডিবিকেএল সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করেন বলে আজ শবিবার(৬ই মার্চ) সকালে এক বিবৃতিতে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এসব তথ্য জানান। তবে আটককৃতদের মাঝে কতজন বাংলাদেশী রয়েছেন তা প্রকাশ করা হয়নি।

রাজধানী কুয়ালালামপুরের ইমিগ্রেশন বিভাগের পরিচালক হামিদি আদম জানিয়েছেন,ঐ এ্যাপাটমেন্টে বসবাসরত  স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে রাত সাড়ে ১১ টার দিকে এই অভিযান চালানো হয়।কুয়ালালামপুর সিটি হলের (ডিবিকেএল) শ্রম বিভাগের কর্মকর্তা এবং ১৮ জন সদস্যের সহযোগিতায় বিভাগের ৯২ জন কর্মকর্তা ও কর্মচারী এই অভিযান পরিচালনা করেন।

 এই অ্যাপার্টমেন্টে বসবাসরত মোট ৪২৫ জন বিদেশিদের কাগজপত্র পরিক্ষা করে  এবং এর মধ্য থেকে ২০৩ জন পুরুষ ও দুই মহিলা কে আটক করা হয়েছে। এসময় এদের কাছে বৈধ কাগজ পত্র না থাকা সহ বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে।

অভিযানের পর হামিদ আদম সাংবাদিকদের বলেন,অভিবাসন আইন ১৯৫৯ / ৬৩ (আইন ১৫৫) এর ধারা ১৫ (১) (গ) এবং ৬ (১) (সি) এর আওতায় তাদের আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে বাংলাদেশি, ইন্দোনেশিয়ান, মিয়ানমারের নাগরিক এবং নেপালিদের মধ্যে প্রায় ২০ থেকে ৪৯ বছর বয়সী নাগরিক  এবং এদের মধ্যে বেশিরভাগই অভিবাসী কুয়ালালামপুরের আশপাশের নির্মাণস্থলে কর্মরত ছিলেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার