মালয়েশিয়ায় ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৫৮৯

বিষয়: করোনাভাইরাস
Img

মালয়েশিয়ায় নতুন আজ ৫৮৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। নতুন করে ৩ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা এখন ১৮ হাজার ১২৯ জন এবং দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১৭০ জন। নতুন করে সুস্থ্য হয়েছেন ৪০৯ জন। এই পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ১২ হাজার ১৪ জন। আক্রান্তদের মধ্যে ৩ জন বাইরে থেকে আসা বাকি ৫৮৬ জন মালয়েশিয়ার বিভিন্ন রাজ্যের।

বৃহস্পতিবার ( ১৫ অক্টোবর) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮৯ মধ্যে ৩৪০ জন সাবাহ প্রদেশের, কেদাহ রাজ্যের ৩১ জন, পেনাং ১৬  জন। 

অন্যদিকে সেলাঙ্গরে ১৫০ জন, লাবুয়ানে ৬ জন, কুয়ালালামপুরে ১০ জন, পেরাকে ৫২ জন,সারওয়াক ৪ জন , নেগারি সেম্বিলানে ১১ জন , পুত্রাজায়া  ১ জন, মেলাকা ২ জন, কেলান্তান ২ আক্রান্তের খবর পাওয়া গেছে ।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় মালয়েশিয়ার কয়েকটি রাজ্যে ফের মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) ঘোষণা করেছে দেশটির সরকার।

গত সোমবার দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন। আগামী ১৪ অক্টোবর থেকে দুই সপ্তাহের জন্য এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

তাছাড়া করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে মালয়েশিয়ার সাবাহ প্রদেশসহ কুয়ালালামপুরের পার্শ্ববর্তী তিনটি ইমিগ্রেশন বিভাগ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। মালয়েশিয়ায় কোভিড -১৯ এর বিস্তার বন্ধ করার লক্ষ্যে ৯৩ টি স্থানে রোড ব্লক বসানো হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার