মালয়েশিয়ায় মৃত্যুর পথযাত্রী ব্রাহ্মণবাড়িয়ার ইউসুফ

শেখ সেকেন্দার আলী | নিজস্ব প্রতিবেদক : অক্টোবর ১০, ২০১৮

জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেন না। বিখ্যাত সেই গানের কথা আজও মানুষের হৃদয়ে। সত্যি কি, মানুষ মানুষের জন্য এ কাজটি কি করতে পেরেছি আমরা। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আর এক প্রবাসীর দিন কাটছে মালয়েশিয়ার হাসপাতালে। 

দুকে দুকে হাসপাতালের বেডে প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের করুন পরিনতির যেন দেখার কেউ নেই। হতভাগ্য ঐ বাংলাদেশিকে খুঁজে বের করেছে মালয়েশিয়া মালির মালয়েশিয়া ব্রাহ্মণবাড়িয়া এসোসিয়েশনের নেতৃবৃন্দ। ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার খারেরা ইউনিয়নের ধামশার মোঃ ইউসুফ আহমেদ অন্যান্য লক্ষ্য লক্ষ্য বাংলাদেশির মত জীবিকা নির্বাহের সন্ধানে মালয়েশিয়ায় পাড়ি জমিয়ে আজ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে হাসপাতালে। দীর্ঘদিন হাসপাতালে থাকলেও কেউই তাকে খোঁজ করেনি। 

অবশেষে ব্রাহ্মণবাড়িয়া জেলা সংগঠনের নেতৃবৃন্দ তাকে খুঁজে বের করে তার পাশে দাঁড়িয়েছেন। গত ১৫ দিন যাবত হাসপাতালে চিকিৎসাধীন ইউসুপের কোন উন্নতি লক্ষ্য করা যাচ্ছে না। কেন বা এমন পরিনতি হলো তার কোন সঠিক উত্তর খুঁজে পাওয়া যাচ্ছে না। কেউ বলেছে ইমিগ্রেশন পুলিশের ভয়ে লাফ দিয়ে নিচে পরেছে। আর কেউবা বলছে সন্ত্রাসীরা পিটিয়ে তাকে ফেলে রেখেছে। বর্তমানে কুয়ালালামপুরের একটি হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অক্টোবর ১০, ২০১৮

প্রতিবেদক: শেখ সেকেন্দার আলী

পড়েছেন: 641 জন

মন্তব্য: 0 টি