মালয়েশিয়ায় বৈধ প্রবাসীদের নিয়োগকর্তা পরিবর্তনের সুযোগ

Img

এই প্রথম মালিক পরিবর্তনের সুযোগ পাচ্ছে মালয়েশিয়ায় কর্মরত বৈধ প্রবাসী বাংলাদেশিরা। গতকাল ১৬ জুন, মঙ্গলবার মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী দাতুক শ্রী ইসমাইল সাবরি ইয়াকুবের সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ শেষে এমটি জানিয়েছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম।

বৈঠকে রোহিঙ্গা ইস্যু, অবৈধ শ্রমিক ইস্যু, প্রতিরক্ষা, বাণিজ্য এবং বিনিয়োগ সহ বর্তমান করোনা পরিস্থিতি ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।

বিস্তারিত দেখুন উপরের ভিডিও প্রতিবেদনে...

পূর্ববর্তী সংবাদ

বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭০২, মৃত্যু ২২

বগুড়ায় লাফিয়ে লাফিয়ে ক্রমেই অবনতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। এর মধ্যে চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ নতুন আক্রান্ত হয়েছেন ১৮৬ জন। এ নিয়ে জেলায় আক্রান্ত করোনা রোগীর সংখ্যা হলো ১ হাজার ৭০২ জন। যা উত্তরাঞ্চলের ১৬ জেলার মধ্যে সর্বোচ্চ। বগুড়া জেলায় এ পর্যন্ত ২২ জনের মৃত্যু হয়েছে আর ১৫৩ জন সুস্থ হয়েছেন ।

বুধবার (১৭ জুন) বেলা ১১টার দিকে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজার রহমান তুহিন এসব তথ্য জানান।

তিনি আরও জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত ১২ হাজার ৪৭৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত ৯ হাজার ৫৯৯টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন চিকিৎসক, সাংবাদিক, পুলিশ ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

তিনি জানান, বগুড়ায় করোনাভাইরাস পরিস্থিতি দিন দিন ভয়াংকর হয়ে উঠছে। তাই একান্ত প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হবেন না। বের হলেও মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

উল্লেখ্য, গত ১৫ জুন বিকাল থেকে বগুড়া শহরের ৯টি এলাকাকে রেড জোন ঘোষনা করেছে বগুড়ার জেলা প্রশাসন। বগুড়া জেলায় আক্রান্তদের মাঝে বগুড়া সদরের করোনা রোগীই সবচেয়ে বেশি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার