মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থীকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা

Img

মালয়েশিয়ার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পিএইচডি অধ্যয়নরত এক বাংলাদেশীকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে সেদেশের আদালত।

শুক্রবার দেশটির আদালতে বিচারক মানিরা মোহাম্মদ নুর মালয় রিংগিত ২৫ হাজার বাংলাদেশী টাকায় প্রায় সাড়ে পাঁচ লাখ জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন।

আদালত সূত্রে প্রকাশ, কুয়ালালামপুরের ১৫ জালান মেরবাউ অবস্থিত বেস্ট বিলিসিং এসডিএন বিএইচডিত ইন্টারন্যাশনাল ব্র্যান্ড এডিডাসের ডুপ্লিকেট জামা ও প্যান্টের দোকানে অভিযান পরিচালনা করে সেই গুলো জব্দ করে  কনসুমার মালয়েশিয়া।

শুক্রবার দেশটির আদালতে নিজের দোষ স্বীকার করায় সেদেশের আদালতের বিচারক বাংলাদেশি নাগরিক মোঃ তহিদুজ্জামান (৩১) কে সাড়ে পাঁচ লাখ জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড প্রদান করেন।

পূর্ববর্তী সংবাদ

চুনতি মাদ্রাসার সাবেক প্রভাষক ছাবের হেলালীর নামে সড়ক

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নে চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার সাবেক সিনিয়র আরবি প্রভাষক মরহুম ছাবের হেলালীর নামে একটি সড়কের নামকরণ করা হয়েছে। 

এলাকাবাসীর দাবিতে আরাকান সড়ক থেকে জানার পাড়ার সীমানা পর্যন্ত সড়কের নাম রাখা হয়েছে মাওলানা মোহাম্মদ ছাবের হেলালী সড়ক।

শুক্রবার (১৭ জানুয়ারি) ছদাহা ইউনিয়নের চেয়ারম্যান মোসাদ হোসাইন চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সড়কটি উদ্বোধন করেন।

এসময় মরহুম ছাবের হেলালীর ভাই মাহফুজ, আইয়ুবসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মাওলানা ছাবের হেলালী ২০১৭ সালের ১৫ মে ইন্তেকাল করেন। তার বাড়ি সাতকানিয়ার ছদাহা ইউনিয়নের জানার পাড়া এলাকায়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার