মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের অপসারণের দাবিতে মানববন্ধন

Img

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের অপসারণ দাবি করেছে কুয়ালালামপুরে পুলিশের হাতে নির্যাতিত বাংলাদেশি তরুণ রায়হান কবিরের বন্ধু এবং মালয়েশিয়ায় পুলিশি নির্যাতনের শিকার একজন বাংলাদেশি।

আজ বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এই দাবি জানান হয়। আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরায় প্রচারিত প্রতিবেদনে সাক্ষাৎকার দেওয়ার প্রেক্ষিতে বিনা ওয়ারেন্টে বাংলাদেশি তরুণ রায়হানকে আটক করেছে মালয়েশিয়া পুলিশ এবং এই অভিবাসীর ওয়ার্ক পারমিটও বাতিল করা হয়।

রায়হানের ওপর ঘটে যাওয়া এসব অন্যায়ের প্রতিবাদ জানিয়ে এই মানববন্ধনের আয়োজন করা হয় রায়হানের পরিবার, বন্ধু ও বাংলাদেশের নাগরিকবৃন্দের ব্যানারে। মানববন্ধনে একসময় মালয়েশিয়ায় জেল খেটে আসা তরুণ সোহেল আখন্দ বলেন, মালয়েশিয়ায় যেভাবে বাংলাদেশিদের নির্যাতন করা হয় সেটি অমানবিক। রায়হান সব সত্য বলেছেন। রায়হানের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাই আমরা।

তিনি বলেন, মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের ওপর এতো নির্যাতন চলে আসলেও কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূত তার কোনো দায় নিতে চায় না। তিনি কর্তৃপক্ষকে বিষয়টি জানান না। কুয়ালালামপুরে বাংলাদেশি দূতাবাস রায়হানের ঘটনায় প্রতিবাদ না জানিয়ে বরং মালয়েশিয়া সরকারের প্রশংসা করেছেন ঘটনার একদিন পরই।

রায়হান কবিরকে অবিলম্বে নিরাপত্তা নিশ্চিত করে সঠিক বিচার পাওয়ার অধিকার নিশ্চিত করার দাবি
জানান তিনি।

প্রতিক্রিয়া (১২৬৪) মন্তব্য (০) শেয়ার (৯৬)