ময়মনসিংহে প্রশিক্ষণ শেষে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

Img

ময়মনসিংহে ১০ দিন ব্যাপি প্রশিক্ষণ শেষে প্রতিবন্ধীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

ইউএনডিপির সহায়তায় প্রতিবন্ধী আত্মউন্নয়ন সংস্থার উদ্যোগে বৃহস্পতিবার (২ ৫নভেম্বর)  দুপুরে মহানগরীর গ্রীন পয়েন্ট মিলনায়তনে সিটি মেয়র ইকরামুল হক টিটু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের হাতে সেলাই মেশিন তুলে দেন।

প্রতিবন্ধী আত্মউন্নয়ন সংস্থার সভাপতি আতাউর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, সমাজসেবা অধিদফতরের বিভাগীয় পরিচালক তাহমিনা আক্তার, ইউএনডিপির কমিউনিটি এন্ড মাইনোরিটি এক্সপার্ট শংকর পাল, ডা. আব্দুল্লাহ আল মাহমুদ রতন, বিশিষ্ট ব্যবসায়ী ও সাবেক সিটি কাউন্সিলর শরাফ উদ্দিন, সংস্থার সাধারন সম্পাদক সম্পাদক শাহাদাৎ সারোয়ার, কর্মকর্তাসহ বিশিস্টজনরা উপস্থিত ছিলেন। গত ১৫ নভেম্বর থেকে শুরু হওয়া ১০ দিন ব্যাপি সেলাই প্রশিক্ষণে ৩০ জন অংশ নেয়। 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র ইকরামুল হক টিটু বলেন, দেশকে উন্নয়নশীল মধ্যম আয়ের দেশের কাতারে পৌছাতে হলে পিছিয়ে পড়া জনগোষ্ঠী প্রতিবন্ধীদের উন্নয়নের মাধ্যমে সামনের দিকে এগিয়ে নিতে হবে। পিছিয়ে পড়া এসব প্রতিবন্ধীদের উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। সবাইকে তাদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান মেয়র।

পূর্ববর্তী সংবাদ

শেষ মুহূর্তে টেস্ট স্কোয়াডে আরও দুই পেসার

চট্টগ্রাম টেস্টে ১৫ জনের স্কোয়াডে পেসার ছিলেন তিনজন। তবে দলের সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে ছিলেন আরও তিন পেসার। তাদের দুজন সৈয়দ খালেদ আহমদ ও শহিদুল ইসলামকে যুক্ত করা হয়েছে মূল স্কোয়াডে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানায়, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন ও রেজাউর রহমান রাজার সঙ্গে যোগ দিচ্ছেন সৈয়দ খালেদ আহমেদ ও শহিদুল ইসলাম। এতে বাংলাদেশ স্কোয়াডের সদস্য সংখ্যা দাঁড়াল ১৭ জনে। যার মধ্যে আছেন পাঁচ পেসার। এর আগে গত সোমবার ১৬ জনের টেস্ট স্কোয়াড দিয়েছিলেন নির্বাচকরা। সেই দল থেকে পরে চোটের কারণে ছিটকে যান সাকিব আল হাসান। 

টেস্টের আগের দিন বিকেলে হুট করে এই দুই পেসারকে যুক্ত করা প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জানান, ঝুঁকিমুক্ত থাকতে স্কোয়াড বড় করেছেন তারা, 'আমাদের কিছু চোট সমস্যা আছে। আপনারা জানেন তাসকিন ও শরিফুল আগেই চোটের কারণে নেই। বাকিদেরও নিয়েও হালকা শঙ্কা আছে। সে কারণে খালেদ ও শহিদুলকে যুক্ত করেছি।'

স্কোয়াডে যুক্ত করা দুই পেসার খালেদ ও শহিদুল প্রথম দিন থেকেই দলের সঙ্গে অনুশীলন করছিলেন। বৃহস্পতিবারও তাদের নেটে টানা বল করতে দেখা যায়। 

শুক্রবার সকাল ১০টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড:

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী, ইয়াসির আলি চৌধুরী, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার