মদনে ঘর পাচ্ছেন ৫৬টি পরিবার

Img

নেত্রকোণার মদন উপজেলা ৭টি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫৬টি ঘর এর নির্মাণ কাজ শেষ করছেন উপজেলা প্রশাসন। 

আগামী ২৩ জানুয়ারী (রোববার) সারাদেশের ন্যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে সরকারি খাস জমিতে নির্মাণকৃত ঘর মুজিব বর্ষ উপলক্ষে উপকারভোগীদের কাছে হস্তান্তর করবেন বলে জানা গেছে। 

প্রত্যেকের নামে বরাদ্দ দেয়া হয়েছে ২ শতক ঘরে ঘাস জমি। প্রতি ঘরে ব্যয় হচ্ছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। আধা পাকা ২টি শয়ন কক্ষ, ১টি রান্না ঘর, টয়লেট, বাথরুম ও বারান্দাসহ রঙিন টীনের চাউনিসহ ঘর নির্মাণ করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল জানান, ৫৬টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের গৃহ নির্মাণ কাজ শেষ। আগামী ২৩শে জানুয়ারি কবলত (দলিলসহ) ঘর বুঝিয়ে দেওয়া হবে। ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০টি ও ত্রাণ ও দূর্যোগ অধিদপ্তরের অধীনে ৩৬টি। মোট ৫৬টি ঘরের কাজ প্রায় শেষ পর্যায়ে।

উল্লেখ যে, ৪৯টি খাস ভূমিতে ও ৭টি ২শত জমি দানে নির্মাণ করা হয়।

এ ব্যাপারে মদন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ এই প্রতিনিধিকে বলেন, মুজিব বর্ষ উপলক্ষে গৃহহীন ও ভূমিহীনদের ৫৬টি ঘরের কাজ গুণগত মানসম্পন্ন শতভাগ ঠিক রেখে তদারকি করে প্রায় ৯৫% কাজ শেষ করছি। আগামী ২৩ জানুয়ারি রোববার মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারাদেশের ন্যায় উপকারভোগীদের ঘর বুঝিয়ে দেয়া হবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার