ভারত ফেরত ৬ বাংলাদেশি ওসমানী হাসপাতালে কোয়ারেন্টাইনে

বিষয়: করোনাভাইরাস
Img

ভারতফেরত ছয় বাংলাদেশিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা সোমবার (৩ মে) ভারত থেকে দেশে ফেরেন।

মঙ্গলবার (৪ মে) এ তথ্য নিশ্চিত করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি বলেন, সরকারি নির্দেশনা পাওয়ার পর ভারতফেরত ছয়জনকে হাসপাতালের কোয়ারেন্টানে রাখা হয়েছে। মঙ্গলবার (আজ) অথবা বুধবার স্বাস্থ্য পরীক্ষা শেষে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, সিলেট বিভাগের স্থলবন্দর দিয়ে কেউ ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করলে তাকে অবশ্যই সরকারের নির্দেশনা অনুসারে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এজন্য স্থলবন্দরগুলো সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

ভারতফেরত ছয়জনের শরীরে করোনার ভারতীয় ধরন রয়েছে কি-না, তা পরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। পাশাপাশি হাসপাতালে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের।

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলছে। প্রতিদিনই রেকর্ড শনাক্ত ও মৃত্যু ঘটছে। করোনায় পুরো বিপর্যস্ত হয়ে পড়েছে প্রতিবেশী দেশ। এ অবস্থায় সরকার ভারত ফেরতদের ব্যাপারে সর্তকতা জারি করেছে।

করোনার ভারতীয় ধরন ঠেকাতে সিলেটের ছয়টি স্থলবন্দরে সতর্ক থাকার নির্দেশনা দেয়া হয়েছে। ভারতে আটকেপড়া কোনো বাংলাদেশি নাগরিক স্থলবন্দর দিয়ে দেশে ফিরলে তাকে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। ২২ এপ্রিল এক আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার