ভারতে যাওয়ার সময় বাংলাদেশি পাসপোর্ট সহ ৫ রোহিঙ্গা গ্রেপ্তার

প্রবাসীর দিগন্ত | প্রবাসীর দিগন্ত ডেস্ক : জুলাই ৬, ২০১৮

ভারতে যাওয়ার সময় বাংলাদেশি পাসপোর্ট সহ মিয়ানমারের পাঁচ রোহিঙ্গা নাগরিককে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। শুক্রবার সকালে তাদের চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার জয়নগর চেকপোস্ট থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরু সালামের ছেলে শাকের, টেংখালী ক্যাম্পের আমিম, কুতুপালং নতুন ক্যাম্পের জায়ালার ছেলে আইয়াজ, জালালের ছেলে ছাদেক এবং জামতলী নতুন ক্যাম্পের হারুনের ছেলে হারেছ।

দামুড়হুদা থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, পাঁচ যুবক পাসপোর্ট নিয়ে ভারতে যাওয়ার উদ্দেশে দামুড়হুদা সীমান্তের জয়নগর চেকপোস্টে আসে। তারা জয়নগর চেকপোস্টে ইমিগ্রেশনের জন্য পুলিশের কাছে পাসপোর্ট ও ভিসার কাগজপত্র জমা দেয়। কথাবার্তা ও পাসপোর্টে থাকা তথ্য দেখে ইমিগ্রেশন পুলিশের সন্দেহ হয়। পাসপোর্ট যাচাই-বাচাই করে  পুলিশ নিশ্চিত হয় যে তারা বাংলাদেশী নন।

তাদের জয়নগর চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে মিয়ানমারের নাগরিক বলে স্বীকার করে। তারা মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছিলেন। ফেনী জেলা থেকে কয়েক মাস আগে তারা পাসপোর্টগুলো বড় ভাইয়ের মাধ্যমে ১৫ হাজার টাকা দিয়ে তৈরি করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জুলাই ৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

পড়েছেন: 438 জন

মন্তব্য: 0 টি