বোমা হামলার মামলায় ছয় মাসের জামিন পেলেন খালেদা জিয়া

প্রবাসীর দিগন্ত | প্রবাসীর দিগন্ত ডেস্ক : অগাস্ট ৬, ২০১৮

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হওয়ায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ওই মামলাতেও জামিন পেয়েছেন। তবে আরও কয়েকটি মামলায় জামিন না পাওয়ায় এখনই খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন আইনজীবীরা। 

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

এর আগে গত ১৭ জুলাই এ মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ওই দিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ রাইজিংবিডিকে বলেছিলেন, এ মামলায় গত ১ জুলাই খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে জামিনের আবেদনের শুনানির জন্য ৮ আগস্ট বহাল রাখেন কুমিল্লার আদালত। এরপর খালেদা জিয়া হাইকোর্টে এ মামলায় আবেদন করে জামিন চেয়েছেন।

তিনি আরও বলেন, এর আগে এ মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন খালেদা জিয়া। যেটি এখন পেন্ডিং রয়েছে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অগাস্ট ৬, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

পড়েছেন: 699 জন

মন্তব্য: 0 টি