বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংকে ভ্রমণকর রসিদ বই নেই, ভোগান্তিতে যাত্রীরা

Img

বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংকে ভ্রমণকর রসিদ বই না থাকায় ভারতগামী পাসপোর্ট যাত্রীরা বিড়ম্বনার শিকার হচ্ছেন।

শনিবার সকাল থেকেই এই দৃশ্য চোখে পড়ে। এই চেকপোস্ট দিয়ে প্রতিদিন সাত থেকে আট হাজার পাসপোর্ট যাত্রী ভারত বাংলাদেশের মধ্যে যাতায়াত করে থাকেন। এর মধ্যে প্রতিদিন দেশের বিভিন্ন এলাকা থেকে আসা প্রায় চার হাজার যাত্রী বেনাপোল চেকপোস্ট সোনালী ব্যাংক থেকে ভ্রমণকর সংগ্রহ করে থাকেন।

অনলাইনে ভ্রমণকর পরিশোধের ব্যবস্থা চালু করা হলেও এখানে নেই গ্রাহক সেবার প্রয়োজনীয় উপকরণ। ব্যাংকে ভ্রমণকর রসিদ বই না থাকায় হাতে লেখা টিআর চালান নিতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকছেন যাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে নারী, শিশু ও রোগীরা।

ভারত ভ্রমণে যাওয়া সমর বাবুল সাহা নামে এক পাসপোর্ট যাত্রী বলেন, তিনি সকাল ৮টায় বেনাপোল চেকপোস্টে এসেছেন। লাইনে দাঁড়িয়ে ভ্রমণকর সংগ্রহ করতে প্রায় দুই ঘণ্টা লেগেছে। ব্যাংকের বুথে ভ্রমণকর রসিদ বই না থাকায় হাতে লেখা টিআর চালানের মাধ্যমে ভ্রমণকর পরিশোধ করেছেন।

এ ব্যাপারে বেনাপোল সোনালী ব্যাংকের ব্যবস্থাপক এ.আর.এম রকিবুল হাসান জানান, অনলাইনে ভ্রমণকর সংগ্রহের ব্যবস্থা চালু করা হয়েছে। তবে আমাদের এখানে প্রিন্টার না থাকা ও অনলাইনে ম্যাসেজ দেখার কোনো ব্যবস্থা না থাকার কারণে যাত্রীরা অনলাইনে ভ্রমণকর পরিশোধ করার প্রতি আগ্রহী হচ্ছেন না। তাছাড়া টিআর চালানের মাধ্যমে ভ্রমণকর নিতে সময় লাগছে অনেক। এ বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃপক্ষকে জানিয়েছি। রসিদ বই এলে সমস্যার সমাধান হয়ে যাবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার