বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের পরিবারকে নতুন বাড়ি উপহার

Img

নোয়াখালীর সোনাইমুড়িতে বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের পরিবারকে নৌবাহিনীর পক্ষ থেকে নতুন বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে। খবর ইউএনবি’র। নৌবাহিনীর তত্ত্বাবধানে অর্ধকোটি টাকা ব্যয়ে এ বাড়ি নির্মাণ করা হয়েছে।

শুক্রবার (১১ জানুয়ারি) নৌবাহিনীর চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ বীরশ্রেষ্ঠ রুহুলের ছোট ছেলে শওকত আলীর পরিবারের সদস্যদের কাছে বাড়িটি হস্তান্তর করেন।

এ সময় নোয়াখালী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সাহে আলম ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু ইউছুফসহ নৌবাহিনী ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিনের জন্ম নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার রুহুল আমিন নগরে।

তার স্মৃতি রক্ষায় ২০০৮ সালে সরকারিভাবে স্থাপন করা হয় বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর। রুহুল আমিনের পরিবারের দান করা ২০ শতক জমিতে এসব নির্মিত হয়। রুহুল আমিনের ছোট ছেলে শওকত আলী পরিবার নিয়ে ১৯৮৫ সালে নৌবাহিনীর তৈরি করে দেয়া একটি ঘরে থাকতেন। পুরোনো ঘরটি বসবাসের অনুপযোগী হয়ে পড়ায় নৌবাহিনী নতুন ঘর করে দেয়ার উদ্যোগ নেয়।

পূর্ববর্তী সংবাদ

চট্টগ্রামে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডে পুকুরে ডুবে কামরুল হাসান (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (১১ জানুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার দক্ষিণ বগাচতর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশুটি ওই এলাকার প্রবাসী নুর নবীর ছেলে।

পরিবারের সদস্যদের ধারণা, খেলতে গিয়ে সে পানিতে পড়ে যেতে পারে। অনেক্ষণ খোঁজাখুজির পর সকাল ৯টার দিকে বাড়ির পাশে পুকুর থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নাছির উদ্দিন বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার