বিয়ে করলেন হ্যারি পটারের সেই বাংলাদেশি অভিনেত্রী আফসান

Img

বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয় সিরিজ হ্যারি পটারে অভিনয় করেছিলেন ব্রিটিশ বাংলাদেশি অভিনেত্রী আফসান আজাদ। তিনি বিয়ে বন্ধনে আবদ্ধ হয়েছেন। হ্যারি পটারের পদ্ম পাতিল চরিত্রে অভিনয় করে খ্যাতি লাভ করেন। আফসানা তার দীর্ঘ দিনের প্রেমিক বাংলাদেশি বংশোদ্ভূত নাবিল কাজীকে বিয়ে করেছেন। ১৯ আগস্ট বাংলাদেশি রীতিতে তাঁদের বিয়ে সম্পন্ন হয়।

দু`দিন আগে সোশ্যাল মিডিয়ায় নিজেদের বিয়ের ছবি পোস্ট করে আফসান লিখেছেন, এক বছরের দীর্ঘ পরিকল্পনার পর বিয়েটি অবশেষে সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। নতুন জীবন শুরুর সময়ে সবার দোয়া কামনা করেন এ নব দম্পতি।

২৯ বছর বয়সী আফসান আজাদের জন্ম ১৯৮৯ সালের ১২ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের ম্যানচেস্টারে। হ্যারি পটার ছবিতে হ্যারির বান্ধবী পদ্মা ও পার্বতী পাতিলের চরিত্রে অভিনয় করে নজর কাড়েন আফসান আজাদ ও শেফালী চৌধুরী।

আফসানের বাবার বাড়ি চট্টগ্রামে আর শেফালীর সিলেটে। ‘গবলেট অব দ্য ফায়ার’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৫ সালে। ছবিতে তারা দুজনই ইউরোপের অন্যতম সেরা জাদু শিক্ষাপ্রতিষ্ঠান `হ্যাওয়ার্ট স্কুল অব উইচক্রাফট অ্যান্ড উইজ্যার্ডি`র শিক্ষার্থী। যমজ দুই বোন, ভারতের পাতিল বংশের উত্তরসূরি। তাদের পারিবারিক ঐতিহ্যের সঙ্গে মিশে রয়েছে জাদুবিদ্যা। ডার্ক আর্টস বা কালোজাদুর অশুভ শক্তির বিনাশে গোপনে গড়ে ওঠা `ডাম্বলডোরস আর্মি` দলের সক্রিয় সদস্য তারা। দুজনই জাদুবিদ্যার জগতে ঘটে যাওয়া দ্বিতীয় যুদ্ধের যোদ্ধা। তাদের জাদুর কাঠি থেকে বেরিয়ে আসে `স্পেল` ও `এক্সপেক্টো পেট্রোনাম`-এর মতো বিস্ময়কর সব ভেল্কি।

দীঘল কালো চুল আর মায়াভরা চোখ নিয়ে এ দুই বোন সবার মধ্যে অন্য রকম। ‘হ্যাওয়ার্ট স্কুলে তখন চলছে ট্রাইউইজার্ড টুর্নামেন্ট। এ টুর্নামেন্টের অন্তর্বর্তীকালীন ঐতিহ্য হিসেবে আয়োজিত হয় এ নাচের অনুষ্ঠান। এতে সবাইকে দেখা গিয়েছিল যার যার নাচের সঙ্গী নির্বাচন করে সেজেগুজে যোগ দিতে। সে সময় সিনেমার দুই প্রধান চরিত্র হ্যারি পটার আর রন উইসলির নাচের সঙ্গী হয়ে যারা গিয়েছিলেন, তারা দুই যমজ বোন পার্বতী ও পদ্মা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার