বিশ্বের সাবেক সবচেয়ে মোটা ব্যক্তির করোনা জয়

Img

মেক্সিকোর জোয়ান পেড্রো ২০১৭ সালে গিনিস ওয়ার্ল্ড রেকর্ড বুকে স্থান করে নিয়েছেন তার দেহের ওজনের জন্য। ৩৪ বছরের এই যুবকে তখন ওজন ছিল ৫৯৫ কিলোগ্রাম।

গালফ নিউজ জানিয়েছে, তিনি করোনাকেও জয় করেছেন তারই এই শরীরিক অবস্থার মধ্যেও। করোনায় তার রক্তচাপ, ডায়াবেটিস ও শ্বাসকষ্ট বেড়ে গিয়েছিল। কিন্তু চিকিৎসকের পরামর্শে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলায় এখন তিনি করোনামুক্ত।

এছাড়া চিকিৎসকের পরামর্শে নিয়মিত ব্যায়াম করে ১০০ কেজিরও বেশি চর্বি কমিয়েছেন। বর্তমানে তার ওজন আগের তুলনায় এক-তৃতীয়াংশ, মাত্র ২০৮ কেজি। করোনায় তার মাথাব্যথা, সারা শরীরে প্রচণ্ড ব্যথা ও জ্বর আসত।

ধীরে ধীরে তিনি করোনামুক্ত হয়েছেন। এত মোটা মানুষের করোনা জয়ের ঘটনা এটিই প্রথম।

পূর্ববর্তী সংবাদ

ছেলেকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করলেন মা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় শাহিনুর ইসলাম শাহিন (২৮) নামে মাদকাসক্ত এক ছেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে তুলে দিলেন মা। বুধবার রাতে স্থানীয়দের সহায়তায় ওই ছেলেকে আটক করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুদুল হক রয়েল তাকে তল্লাশি করে পকেট থেকে গাঁজা উদ্ধার করেন। পরে তাকে এক বছর ১০ মাসের কারাদণ্ড এবং নগদ ৩০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বুধবার রাতে মাদকাসক্ত শাহিনুর মাদক কেনার টাকা না পেয়ে বাড়িতে ভাঙচুর শুরু করেন। এ সময় তার মা বাধা দিলে মারপিট করেন। এর আগেও একাধিকবার এমন কাণ্ড ঘটিয়েছেন শাহিনুর। খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহাকে বিষয়টি জানান। তিনি সহকারী কমিশনার (ভূমি) মাসুদুল হক রয়েলকে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পরামর্শ দেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পুলিশ, জনপ্রতিনিধিসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

শালবাহান ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন বলেন, শাহিন প্রায় এমন কাণ্ড ঘটান। তার মা আমাদের বারবার নালিশ করলে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক করেছি। কিন্তু কিছুদিন না যেতেই আবার একই ধরনের কাজ করে শাহিনুর। সর্বশেষ মাদকাসক্ত ছেলের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন মা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার