বিমান বাংলাদেশের হজ্ব ফ্লাইটের সাড়ে ১২ হাজার টিকিট অবিক্রিত

শেখ সেকেন্দার আলী | নিজস্ব প্রতিবেদক : জুলাই ১১, ২০১৮

১৪ জুলাই শুরু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হজ্ব ফ্লাইট। কিন্তু বিমানের হজ্ব ফ্লাইটে সাড়ে ১২ হাজার টিকিট এখন পর্যন্ত বিক্রি হয়নি। মঙ্গলবার বিমানের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের সিদ্ধান্ত অনুসারে এ বছর ভিসার আগেই সব এজেন্সিকে তাদের যাত্রীদের টিকিট সংগ্রহের আহ্বান জানানো হয়। এরপরও ২৫ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত বিভিন্ন হজ্ব ফ্লাইটের টিকিট এখনো নেয়নি কিছুসংখ্যক হজ্ব এজেন্সি। প্রায় সাড়ে ১২ হাজার টিকিট এখনো অবিক্রিত রয়েছে। এ বছর সৌদি সরকার-নির্ধারিত টিকিটের বাইরে অতিরিক্ত কোনো হজ ফ্লাইট পরিচালনার অনুমতি দেবে না। এমন পরিপ্রেক্ষিতে সুষ্ঠু হজ্বযাত্রা নিশ্চিত করতে সংশ্লিষ্ট হজ্ব এজেন্সিগুলোকে দ্রুত টিকিট সংগ্রহের জন্য বিমানের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।
আজ বুধবার ঢাকার আশকোনায় হজ্ব অফিসে হজ্বের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পবিত্র হজ্ব শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি হজ্ব ফ্লাইট শুরু হবে। 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, হজ্বের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ্ব পালন শেষে ২৭ আগস্ট থেকে প্রথম ফিরতি হজ্ব ফ্লাইট শুরু হবে। বাংলাদেশ বিমান ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সাউদিয়া এয়ারলাইন্স ৬১ হাজার ৮৩১ জন হজ্বযাত্রী পরিবহন করবে। বেসরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯ হাজার ৫০০ জনের ভিসা সম্পন্ন হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় হজ্বযাত্রীদের বাড়ি ভাড়া সম্পন্ন হয়েছে। তবে বেসরকারি ব্যবস্থাপনায় হজ্বযাত্রীদের পক্ষে অধিকাংশ এজেন্সি বাড়ি ভাড়া সম্পন্ন করেছে। এ বছর বাংলাদেশ বিমানের টিকিট পাওয়া সহজ করতে এজেন্সিগুলো সরাসরি বাংলাদেশ বিমান থেকে হজ্বযাত্রীর সমপরিমাণ টিকিট সংগ্রহ করতে পারবে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: জুলাই ১১, ২০১৮

প্রতিবেদক: শেখ সেকেন্দার আলী

পড়েছেন: 702 জন

মন্তব্য: 0 টি