বিএনপির কাউন্সিলর প্রার্থীদের এলাকা ছাড়ার হুমকি দিচ্ছে পুলিশ: আমীর খসরু

Img

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থীদের এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে কাজির দেউড়ি নাসিমন ভবনে চসিক নির্বাচনে সর্বশেষ পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘অতি উৎসাহী বেশ কিছু পুলিশ সদস্য এলাকায় এলকায় বিএনপি নেতা কর্মীদের বাড়ি তল্লাশি চালাচ্ছে। অনেক কাউন্সিলর প্রার্থীকে এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকি দিচ্ছে।’

আমীর খসরু বলেন, সিটি করপোরেশন নির্বাচন বানচাল করার জন্য আওয়ামী লীগ আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করছে। গত দুই-তিনদিন ধরে পতেঙ্গা থেকে শুরু করে কালুরঘাট পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হানা দিচ্ছে পুলিশ।

তিনি বলেন, ‘আগামী যে কয়দিন আছে, সেই দিনগুলো কীভাবে কাটবে তা পুরোপুরি অনিশ্চিত। গতকালও নির্বাচনী কার্যালয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করেছে। প্রার্থীর গাড়ি ভাঙচুর করেছে। তাদের ক্যাম্প তারা ভেঙে ইস্যু তৈরি করে বিএনপির কার্যালয়ে হামলা করেছে’ বলে অভিযোগ করেন আমীর খসরু।

তিনি বলেন, তারা এমন একটি পরিবেশ সৃষ্টি করেছে, যাতে মানুষ নির্বাচনের আগ্রহ হারিয়ে ভোটকেন্দ্রে না যায়। গেলেও তাদের নিয়ন্ত্রিত অবস্থায় পুরো নির্বাচন চলে, সেই ব্যবস্থা করা হয়েছে। এই নির্বাচনের তো কোনো প্রয়োজন নেই।

সাংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, মাহবুবের রহমান শামীম প্রমুখ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার