বাহরাইনে ইরান ফেরত এক যাত্রীর শরীরে প্রথম করোনাভাইরাস শনাক্ত

Img

বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই প্রথম একজন করোনাভাইরাস (COVID-19) রোগী শনাক্তের কথা নিশ্চত করেছে।

ইরন ফেরত একজন বাহরাইনীর রোগের লক্ষণ্য দেখে সন্দেহ হওয়ার পর উনাকে পরীক্ষা, চিকিৎসা ও অন্যদের থেকে বিচ্ছিন্ন করার জন্য ইব্রাহীম খলিল কানু স্বাস্থ কেন্দ্রে বিশেষজ্ঞ ডাক্তারের তত্বাবধানে ভর্তি করা হলে তা নিশ্চত হয়।

এছাড়াও পরিবারের অন্যান্য সদস্য ও যাদের সংস্পর্ষে এসেছেন সবাইকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়ছে। এতে করে বাহরাইনে বাংলাদেশীসহ সকলেই উৎকন্ঠিত। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এর মান অনুযায়ী প্রয়োজনী ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন।

পূর্ববর্তী সংবাদ

খুলনায় কম্পিউটার ব্যবসায়ীদের ধর্মঘট

আমদানিকারকদের সেচ্ছাচারিতার প্রতিবাদে আইটি মার্কেট বন্ধ রেখে ধর্মঘট পালন করেছে খুলনার কম্পিউটার ব্যবসায়ীরা।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে অর্ধদিবস এ ধর্মঘট শুরু করেন তারা। ধর্মঘটের কারণে মহানগরীর জলিল মার্কেটের আড়াইশ কম্পিউটার দোকান বন্ধ রয়েছে। খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতি (কেসিবিএস), বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং আইটি ব্যবসায়ীরা এ ধর্মঘট পালন করছেন।

খুলনা কম্পিউটার ব্যবসায়ী সমিতির সভাপতি সরদার মনিরুল ইসলাম বলেন, আমদানিকারকরা কম্পিউটারের যন্ত্রাংশ খুচরা বিক্রি করতে পারে না। কিন্তু খুলনায় কিছু কিছু আমদানিকারক নিয়ম না মেনে খুচরা যন্ত্রাংশ বিক্রি করছেন। এটা বন্ধের ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে অর্ধদিবস ধর্মঘট পালন করা হচ্ছে। এরপরও যদি দাবি না মানা হয় তাহলে পরবর্তীতে আরও কর্মসূচি গ্রহন করা হবে।

তিনি জানান, সকাল ১১টায় সভা করে ১২টা থেকে ধর্মঘট শুরু করা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার