বারহাট্টায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু

বিষয়: করোনাভাইরাস
Img
প্রতীকী ছবি

নেত্রকোণার বারহাট্টায় করোনা (কোভিড- ১৯) আক্রান্ত হয়ে মুক্তুল হোসেন (৮৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। 

মৃত মুক্তুল হোসেন এর বাড়ি  বারহাট্টা  উপজেলার সিংধা ইউনিয়নের সিংধা গ্রামে।  তিনি ওই গ্রামের  মধু সেখের ছেলে। বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি সূত্র শনিবার (৫ ডিসেম্বর) দুপুরের দিকে এই তথ্য নিশ্চিত করেছে। 

তবে মরদেহ স্বাস্থ্য বিভাগের তদারকি ছাড়াই দাফনের অভিযোগ উঠেছে।

মৃতের ছেলে রুবেল (২৩) জানায়, গত ২৮ নভেম্বর শনিবার আমার বাবা মুক্তুল হোসেনকে খুবই খারাপ অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মচিমহা) নিয়ে যাওয়ার পর ডাক্তারগণ তার বিভিন্ন পরীক্ষা করান। আমাদের জানানো হয় যে রোগীর ব্রেন স্ট্রোক হয়েছে।

হাসপাতালে ভর্তির পর নেত্রকোণা সিভিল সার্জনের অফিস থেকে মোবাইলে জানানো হয় যে রোগীর করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। করোনা ওয়ার্ডে স্থানান্তর করার পর বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে বাবার মৃত্যূ হয়। বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে জানাতে হয় বিষয়টা আমরা জানতাম না। 

শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে আমরা নিজেরাই বাবার লাশ দাফন করি। বারহাট্টা
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান বলেন, আজ শনিবার (৫ ডিসেম্বর) এক ইমেইল বার্তার মাধ্যমে এই রোগী সর্ম্পকে জানতে পেরেছি। পরিবারের লোকজন অসুস্থ মুক্তুল হোসেনকে সরাসরি মচিমহা’য় নিয়ে যায়।

সেখানেই ২৮ নভেম্বর শনিবার  তার নমুনা সংগ্রহ এবং ২৯ নভেম্বর রোববার  করোনা পজেটিভ শনাক্ত হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩ ডিসেম্বর বৃহস্পতিবার  সন্ধ্যা রাতে তিনি মারা যান। স্বজনরা লাশ সরাসরি গ্রামের বাড়িতে নিয়ে দাফন করেন। এ ব্যাপারে আমাদের আগে থেকে কেউ কিছু জানায় নাই।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার