বান্দরবান কলেজে পরীক্ষায় দেরিতে খাতা দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : সেপ্টেম্বর ৩০, ২০১৮

সাধারণত পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে উত্তরপত্র সরবরাহ করা হয়। কিন্তু এবার তার উল্টো ঘটনা ঘটেছে। নির্ধারিত সময় দুপুর ১টায় পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের ১০/১৫ মিনিটি পর সরবরাহ করা হয় উত্তরপত্র।

জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের রোববারের সমাজকর্ম পরিচিতি পরীক্ষায় বান্দরবান সরকারি কলেজ কেন্দ্রের ৩০৪ নং কক্ষে উত্তরপত্র ১০/১৫ দেরিতে দেয়া হয়। এছাড়া নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময় না দিয়ে উত্তরপত্র কেড়ে নেয়ার ঘটনায় ওই কক্ষের পরীক্ষার্থীরা ভালো ফলাফলের অনিশ্চিয়তার আশঙ্কায় রয়েছেন। ৩০৪ নং কক্ষের অর্থনীতি ও

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে জানান, পরীক্ষার শেষ দিন সমাজকর্ম পরিচিতি পরীক্ষায় উত্তরপত্র দেরিতে দেয়া এবং অতিরিক্ত সময় না দেয়ায় ভালো ফলাফলের অনিশ্চিয়তায় ভুগছি। তাদের মতে, অনার্সে এমনে তো ৪ ঘন্টায় লিখে শেষ করা যায়না। তার উপর আরো ১০/১৫ মিনিট দেরি। এনিয়ে চরম দুশ্চিন্তায় আছেন বলে জানান তারা। এছাড়া ওই পরীক্ষায় নিম্নমানের খাতা সরবরাহ করা হয় বলে দাবি ভুক্তভোগী শিক্ষার্থীদের।

তারা জানান, খাতা পেয়ে কোনো কোনো শিক্ষার্থী প্রথমে মনে করেন যে হয়তো একমাত্র তার খাতাটিই খারাপ হয়েছে; কিন্তু সেটা পরিবর্তন করে অন্য খাতা নিয়ে এবং অন্য শিক্ষার্থীদের খাতা দেখে উপলব্ধি করেন যে- সব খাতারই একই অবস্থা। এ বিষয়ে জাতীয় বিশ্বিদ্যালয়ের দৃষ্টি আকর্ষণ করেছে ভুক্তভোগী শিক্ষার্থীরা। এ ব্যাপারে সংশ্লিষ্ট কারো বক্তব্য পাওয়া যায়নি।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০১৮

পড়েছেন: 382 জন

মন্তব্য: 0 টি