বাইসাইকেল চালিয়ে সড়ক দুর্ঘটনায় নিহত সিঙ্গাপুরে এক বাংলাদেশি শ্রমিক।

সাঈদ এশিয়া রবিন | নিজস্ব প্রতিবেদক : মে ৯, ২০১৮

সিঙ্গাপুর প্রবাসী ভাইদের প্রতি সতর্কতা; নিজেস্ব বাইসাইকেল ছারাও বর্তমানে সিঙ্গাপুরে সরকারী ব্যবস্থাপনায় ফ্রি বা স্বল্প মূল্যে বাইসাইকেল চালানোর সুবিধা সকলের জন্য উম্মুক্ত করা হয়েছে। আর এই সুজুগকে কাজে লাগিয়ে যত্রতত্র সাইকেল চালাচ্ছেন অনেকেই। সাবধান হউন!!! একটু অসতর্কতা হতে পারে বড় কোন দুর্ঘটনার কারন। 

গত রোববার, ৬ মে ২০১৮ইং সকাল ৮টার দিকে সিঙ্গাপুরের বিডোক এলাকায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি এক শ্রমিক নিহতের ঘটনা ঘটে। নিহতের নাম জহিরুল ইসলাম মোল্লা (৪৫)। বাড়ি টাঙ্গাইলের বাসাইল থানার বাঈখোলা গ্রামে।

সহকর্মীদের তথ্যসূত্রে যানা যায়; ফজর নামাজ শেষে জহিরুল ইসলাম কাকিবুকিত থেকে টেম্পানিসে সাইকেল চালিয়ে কাজের উদ্দেশে যাচ্ছিলেন। পথিমধ্য বিডোক মসজিদের চৌরাস্তায় শ্রমিক বহনকারী এক ট্রাকের সাথে দুর্ঘটনা কবলে পরে গুরতর আহত হন। পরে অ্যাম্বুলেন্স যোগে স্থানীয় চাঙ্গী জেনারেল হাসপাতালে নেয়ার হলে হাসপাতালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ধারনা করা হয় হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। 

বুধবার বিকেলে মরদেহ বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে। সেখানে জানাজা শেষে মরদেহ দাফন করা হবে বলে নিশ্চিত করেছেন নিহতের ছোট ভাই। জহিরুল ইসলাম মোল্লা নির্মাণ শ্রমিক হিসেবে সিঙ্গাপুরের জিনসিয়া কনস্ট্রাকশন কোম্পানিতে প্রায় ১৮ বছর ধরে কর্মরত ছিলেন। সহকর্মীদের বননা ও ফেজবুক স্টেটাস অনুসারে যানা যায়, ব্যক্তিগত জীবনে তিনি একজন সৎ ও ধর্মভীরু মানুষ ছিলেন। জহিরুল মোল্লার দেশের বাড়িতে ৬ বছরের এক ছেলে সন্তান, স্ত্রী ও মা রয়েছে।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মে ৯, ২০১৮

প্রতিবেদক: সাঈদ এশিয়া রবিন

পড়েছেন: 757 জন

মন্তব্য: 0 টি