বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ শুরু ২৪ অক্টোবর

Img

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘ বিরতির পর অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ জাতীয় দল।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে যে ২৪ অক্টোবর থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করবে জাতীয় ক্রিকেট দল।

গত ছয় বছরে মধ্যে এ প্রথম তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। সিরিজটি মূলত জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে স্থগিত করা হয়েছিল।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, জাতীয় দলের পাশাপাশি বাংলাদেশের হাইপারফরম্যান্স টিমও শ্রীলঙ্কা সফর করবে। এ দুটি স্কোয়াডের শ্রীলঙ্কায় তিন সপ্তাহ থাকার সমস্ত ব্যয় বহন করবে বিসিবি।

শ্রীলঙ্কার যাওয়ার আগে, সব খেলোয়াড়ের কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং সে দেশে পৌঁছানোর পরে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে। সফরের শুরুর দিকে বাংলাদেশি খেলোয়াড়রা নিজেরা অনুশীলন করবেন এবং এক সাথে ম্যাচ খেলবেন।

সিরিজের প্রথম টেস্টটি ২৪ অক্টোবর কলম্বোতে অনুষ্ঠিত হবে। তবে বোর্ড থেকে বিস্তারিত এখনও কিছু জানানো হয়নি।

শ্রীলঙ্কা সিরিজের মধ্য দিয়ে দুই বছরের নিষেধাজ্ঞা শেষে সাকিব আল হাসান মাঠে নামতে পারেন। তবে বিসিবি এখনও এ বিষয়ে তাদের সিদ্ধান্তের কথা জানায়নি।

বিসিবির পরিচালক ও বাংলাদেশের সাবেক অধিনায়ক নাঈমুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘আমরা সাকিবের সম্ভাব্য প্রত্যাবর্তন নিয়ে আলোচনা করছি। এ ক্ষেত্রে, আমাদের আইসিসির নির্দেশনা অনুসরণ করতে হবে। আমাদের তার ফিটনেস, নির্বাচকদের মতামত এবং আরও অনেক কিছু দেখতে হবে। সবকিছু বিবেচনা করে আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে।’

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার