বাংলাদেশ ব্যাংকের অফিসার জেনারেল পদে নিয়োগ পেলেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান মিজানুর রহমান। নিজের মেধা, মননশীলতা, কর্মনিষ্ঠা এবং একাগ্র প্রচেষ্টায় তিনি আজ বাংলাদেশ ব্যাংকের এ পদে অধিষ্ঠিত হয়েছেন। গত ১৭ এপ্রিল তিনি বাংলাদেশ ব্যাংকে অফিসার জেনারেল পদে যোগদানের পর গত রবিবার ২৮ এপ্রিল তিনি একই পদে মতিঝিল ব্রাঞ্চে পোস্টিং হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার নুরপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম নেন উদ্যোমী এই কর্মকর্তা। পরিবারে বাবা মোঃ শাহজালাল সরকার এবং মা জাকিয়া বেগম দম্পত্তির তিন ছেলে পাঁচ মেয়ের মধ্যে তিনিই সবার বড়। তার বাবা মসজিদের একজন ইমাম এবং মা গৃহিণী।

বাংলাদেশ বাংকে সদ্য যোগদানকৃত উদ্যোমী এই কর্মকর্তা শিক্ষা জীবনে ২০০৯ সালে GPA 5.00(A+) পেয়ে এসএসসি ও
২০১১ সালে GPA 4.90 পেয়ে এইচএসসিতে উত্তীর্ণ হোন। এছাড়াও বিবিএ একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ সালে CGPA 3.75 প্রথম বিভাগে উত্তীর্ণ হন এবং এমবিএ একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস  বিভাগে একই বিশ্ববিদ্যালয় থেকে ২০১৬ সালে CGPA 3.73 প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছেন তিনি। 

মিজানুর রহমান বাবা মোঃ শাহজালাল সরকার বলেন, আমার ছেলের নিজ যোগ্যতায় সে আজ বাংলাদেশ ব্যাংকে চাকুরি পেয়েছে। তার এই সফলতায় আমি এবং  আমার পরিবারসহ গ্রামের সবাই খুশি। ছেলের উজ্জ্বল ভবিষ্যত কামনায় তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।