বর্ষসেরা কোচ ক্লপ

Img

লিগ ম্যানেজার্স এসোসিয়েশনের (এলএমএ) ভোটে বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার জিতেছেন লিভারপুলের জার্গেন ক্লপ। তার অধীনে ৩০ বছরের খরা কাটিয়ে এবারের মৌসুমে লিগ শিরোপা ঘরে তুলেছে অল রেডসরা।

এর আগে এই মৌসুমেই ক্লপের অধীনে ফিফা ক্লাব বিশ্বকাপও ঘরে তুলেছিল লিভারপুল। সাবেক ম্যানেচস্টার ইউনাইটেড বস এ্যালেক্স ফার্গুসন এবারের বর্ষসেরা কোচের নাম ঘোষণা করেন। ফার্গুসনের নামেই বর্তমানে এই ট্রফিটি দেয়া হচ্ছে। ক্লপের নাম ঘোষণা করতে গিয়ে স্কাই স্পোর্টসে ফার্গুসন বলেছেন, ‘জার্গেন অসাধারণ একজন কোচ। এই পুরস্কার তারই প্রাপ্য। ৩০ বছর পর লিগ শিরোপা জয় করা মোটেই সহজ কাজ নয়। দলের পারফরমেন্স লেভেলও দুর্দান্ত ছিল’।

বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক বস ক্লপ ফার্গুসন সম্পর্কে বলেছেন, ‘আমি সব সময়ই ফার্গুসনকে শ্রদ্ধা করি। আমার মনে আছে প্রথম কোন বৃটিশ ম্যানেজার হিসেবে আমি তার সঙ্গে দেখা করেছিলাম। আমি জানি না ঘটনাটা তার কতটুকু মনে আছে। কিন্তু আমার সব কিছুই মনে আছে, কারণ ঐ মুহূর্তটি আমার কাছ পোপের সঙ্গে দেখা করার মতই মনে হয়েছে। তার নামে এই ধরনের একটি ট্রফি আমি হাতে তুলতে পারবো এটা কল্পনাও করতে পারিনি’।

গত মৌসুমের বর্ষসেরা বিজয়ী শেফিল্ড ইউনাইটেডের ম্যানেজার ক্রিস ওয়াইল্ডার এবার রানার্স-আপ হয়েছেন।

পূর্ববর্তী সংবাদ

আদার কেজি ১০০ টাকা

দিনাজপুরের হিলি স্থলবন্দরে আদার দাম কমেছে কেজিতে ২০ থেকে ৩০ টাকা। আগে প্রতি কেজি আদা ১৩০ টাকা কেজি দরে বিক্রি হতো। মাত্র এক সপ্তাহের ব্যবধানে বর্তমানে তা কমে ১০০-১১০ টাকা কেজি দরে বিক্রি 

হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে দেশে আদাসহ বিভিন্ন মসলার বেশ চাহিদা থাকে। বাড়তি এই চাহিদাকে ঘিরে হিলি স্থলবন্দর দিয়ে আদার আমদানি বেড়েছে। আগে মাঝে মধ্যে বন্দর দিয়ে আদা আমদানি হলেও এখন বন্দর দিয়ে নিয়মিত আদা আমদানি হচ্ছে। দেশের বাজারে চাহিদার তুলনায় আদার সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার