বরিশালে সাবেক সংসদ সদস্যের বাসভবনে হামলা-ভাঙচুর, আহত ১০

Img

বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনের সাবেক সংসদ ও বিএনপির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক  জহির উদ্দিন স্বপনের বাসভবনে হামলা চালিয়ে ভাঙচুর করাসহ কর্মীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে।

রোববার দুপুর আড়াইটার দিকে নগরীর ভাটিখানা এলাকার সরিকল লজে বিএনপির দলীয় কর্মীদের বৈঠক চলাকালে এ হামলার ঘটনা ঘটে। এতে বিএনপির তিন নেতাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

খবর পেয়ে কাউনিয়া থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলেও হামলাকারীদের কাউকে আটক করতে পারেনি। বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, হামলাকারীরা সরকার দলীয় স্থানীয় সমর্থক।

গৌরনদী পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী জহির সাজ্জাদ হান্নান শরীফ জানান, নির্বাচনী সভা চলাকালে হঠাৎ করে ক্ষমতাসীন দল ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায় সভায় উপস্থিত নেতাকর্মীদের ওপর। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে গৌরনদী সরকারি কলেজের সাবেক ভিপি মুকুল খানকে মারধর করে তার মোবাইলফোন ছিনিয়ে নেয়া হয়। তবে কিছুক্ষণ পর পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে এবং আমাদের উদ্ধার করে।

বরিশাল-১ আসনের সাবেক এমপি জহির উদ্দিন স্বপন বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীদের কারণে পৌর নির্বাচনে গৌরনদীতে কোনো সভা-সমাবেশ করা যাচ্ছে না। করতে গেলেও নানা বাঁধা আসছে। সেদিক বিবেচনা করেই বরিশাল নগরীতে আমার বাসভবনে নির্বাচনী সভার আয়োজন করা হয়। এ সময় ক্ষমতাসীন দলের সন্ত্রাসীরা আমার বাসভবনে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর এবং কয়েকজন নেতাকর্মীকেও মারধর করে।

তবে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) সগির আহম্মেদ দাবি করেছেন, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার