বরিশালে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সর্ববৃহৎ ম্যুরাল

Img

বরিশাল শহরের কেন্দ্রীয় শহীদ মিনার লাগোয়া বঙ্গবন্ধু অডিটোরিয়ামের দেয়ালে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যুরাল নির্মাণ করা হয়েছে। ৫০ ফুট উচ্চতা ও ৪০ ফুট প্রস্থের ম্যুরালটি দেশের সর্ববৃহৎ বলে দাবি করেছেন মহানগর আওয়ামী লীগ নেতারা। 

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যার পর ম্যুরালটি উদ্বোধন করেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এসময় ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’, ‘শুভ শুভ শুভ দিন, প্রধানমন্ত্রীর জন্মদিন’ স্লোগানে মুখর হয়ে ওঠে গোটা শহীদ মিনার এলাকা। পরে আতশবাজি ফুটিয়ে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন উদযাপন করেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীরসহ দলের শত শত নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এরআগে বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

ম্যুরাল নির্মাণে তদারকি দায়িত্বে থাকা বরিশাল নগরীর ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহমেদ মান্না। তিনি জানান, বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) অর্থায়নে ম্যুরালটি নির্মাণ করতে প্রায় দুই মাস সময় লেগেছে। চারুকলার অভিজ্ঞ শিল্পীরা ম্যুরালটির নকশা প্রণয়ন করেন। বিদেশি মূল্যবান পাথর দিয়ে বঙ্গবন্ধুর বুকে জড়ানো কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিত্র ম্যুরালটিতে ফুটিয়ে তোলা হয়েছে।

সাইয়েদ আহমেদ মান্না বলেন, আমাদের কাছে তথ্য রয়েছে, দৈর্ঘ্য ও প্রস্থ মিলিয়ে এত বৃহৎ আকারের ম্যুরাল দেশের কোথাও নেই। এই ম্যুরাল দেশের সর্ববৃহৎ ম্যুরাল।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার