বরিশালে পৌঁছেছে করোনা টিকার দ্বিতীয় ডোজ

বিষয়: করোনাভাইরাস
Img

কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান করার জন্য বরিশালে ৫১ হাজার ডোজ টিকা এসেছে।

বুধবার সকাল ৯টায় বরিশালে আসা টিকা জেলা সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছে। টিকাগুলো জেলা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের সংরক্ষণাগারে রাখা হয়েছে। একটি ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে এই টিকা বরিশালে আনা হয়।

এই ভ্যানে বিভাগের ৪ জেলার টিকা ছিল। এরমধ্যে বরিশাল জেলার জন্য ৫১ হাজার ডোজ, ঝালকাঠির জন্য ১৮ হাজার, পটুয়াখালীর জন্য ৩০ হাজার এবং বরগুনার জন্য ২১ হাজার ডোজ টিকা ছিল। বরিশাল জেলার টিকা সংরক্ষণের পর ফ্রিজার ভ্যানটি অন্যান্য জেলার উদ্দেশ্যে রওয়ানা হয়।  

বরিশালের টিকা গ্রহণকালে জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাজিব আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, দ্বিতীয় ডোজ প্রদান করার জন্য বরিশালে ৫১ হাজার ডোজ টিকা এসেছে। ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের নির্ধারিত তাপমাত্রায় সংরক্ষণ করা হয়েছে। নগরী ও সদর উপজেলায় চাহিদা অনুযায়ী রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে পাঠানো হচ্ছে।

এরআগে গত ২৯ জানুয়ারি করোনা টিকার প্রথম লট বরিশালে এসেছিলো। প্রথম ধাপে ১ লাখ ৬৮ হাজার ডোজ টিকা বরিশালে এসেছিল বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার