বরিশালে পুলিশের ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ

Img

বাংলাদেশ পুলিশের দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বরিশাল রেঞ্জাধীন ৬ জেলায় ৪৭২টি বিটে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ করেছে পুলিশ। এসময় স্ব-স্ব বিটের ফেসবুক পেইজে সমাবেশ সারাসরি সম্প্রচার করা হয়। 

শনিবার (১৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বরিশাল জেলার বানারীপাড়া পৌরসভা এলাকায় অনুষ্ঠিত নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন ডিআইজি মো. শফিকুল ইসলাম-বিপিএম (বার), পিপিএম।

সমাবেশ তিনি বলেন, নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে প্রতিটি পরিবার, গ্রাম-মহল্লা, শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ সকল প্রতিষ্ঠানকে নিজ নিজ অবস্থান থেকে জোরালো ভূমিকা  রাখাতে হবে। প্রতিটি নারী আমাদের মা/বোন অথবা কন্যা। যে কোন মূল্যে সমাজ থেকে নারী নির্যাতন এবং ধর্ষণ নির্মূল করতে হবে। একই সঙ্গে আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করতে হবে।

সমাবেশে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষক, মসজিদের ইমামসহ বিভিন্ন শ্রেণি-পেশার উল্লেখযোগ্য সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

পূর্ববর্তী সংবাদ

শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সামগ্রী প্রদান

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উপহার হস্তান্তর করলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। 

শনিবার দুপুরে শক্তিপুরের নিজ বাসভবনে অনুষ্ঠিত এক সভায় শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডাঃ রাকিব হোসেনের হাতে অক্সিজেন কনসেনট্রেটর, মাস্ক, পিপিই ও গগলস হস্তান্তর করেন।

শাহজাদপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদ এর সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ হাসান সুনাম, সাংবাদিক জাহান, মনিরুল গনি চৌধুরী শুভ্র, স্বেচ্ছাসেবক লীগ নেতা ফারুক সরকার,  ফারুক হাসান কাহার, শফি, আশিক আহমেদ রাফি, সুব্রত কর্মকার, শাকিলসহ আরো অনেকে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার