বরিশালে জনগনের পাশে এ্যাড. মনিরুজ্জামান

মেহেদী হাসান মাসুদ | নিজস্ব প্রতিবেদক : অগাস্ট ৯, ২০১৮

বরিশাল জেলার গৌরনদী উপজেলাধীন ২ নং বার্থী ইউনিয়নের ধুরিয়াইল গ্রামের স্থায়ী বাসিন্দা এ্যাড. মনিরুজ্জামান। তার ডাক ভুলু। তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টের একজন বিজ্ঞ আইনজীবি। তার বাবার নাম মরহুম ইমামুল হক হাওলাদার, তিনি সাবেক ইউপি সদস্য ছিলেন। ইমু মেম্বার নামে তাকে সবাই চিনত। তিনি খুব সৎ, আদর্শবান ও মহৎ গুনের অধিকারী ছিলেন। তিনি ছিলেন মুক্তিযুদ্ধের একজন সংগঠক।

বীর মুক্তিযোদ্ধা হেমায়েত বাহিনীর ঘাঁটি ছিল তার বাড়িতে। তিনি নিজ খরচে ০২/০৫/১৯৭১ ইং হইতে ১৬/১২/১৯৭১ পর্যন্ত মুক্তিযোদ্ধাদের খাদ্য সরবরাহ করেছিলেন। তার সুযোগ্য পুত্র এ্যাড. মনিরুজ্জামান ভুলু পিতার আদর্শে আদর্শিত হয়ে সমাজের অসহায়, নিঃস্ব, নিপীড়িত,খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর জন্য আকুল চেষ্টা করছেন।

মনিরুজ্জামান বলেন আল্লাহ আমাকে যা কিছু দিয়েছেন তাঁর কাছে আমি লাখ লাখ শুকরিয়া আদায় করছি। তিনি ছোটবেলা থেকে কঠোর পরিশ্রমের মাধ্যমে বড় হয়েছেন। তাই তিনি গরীব – দুঃখীর কষ্ট লাঘব করার জন্য ব্যাকুল। কেউ বিপদে পরে তার কাছে ফোন দিলে সামর্থ্য অনুযায়ী কিছু না কিছু দেওয়ার চেষ্টা করেন। কেউ কোন দিন খালি হাতে ফিরে যায়নি।

১৯৯১ সাল থেকে এলাকার গরীব মেয়েদের বিয়েতে, বিধবা মহিলাদের আর্থিক সাহায্য,অসুস্থ রোগীদের চিকিৎসায়, স্কুল কলেজ, মাদ্রাসায় পড়ুয়া ছাত্র ছাত্রীদের বই কেনার জন্য সাধ্যমত সাহায্য করে যাচ্ছে। গত ০৭/০৮/১৮ ইং তারিখে রামসিদ্ধি বাজারের সেলিম কে ঘর তৈরির জন্য ১৮ টি ৮ ফুট টিন দান করেন।গত জানুয়ারী মাসে তার বাড়ির প্রাইমারী স্কুলে ৫০০০০ টাকার আসবাবপত্র উপহার হিসেবে দান করেন। নিজ অর্থায়নে (কারো কাছ থেকে কোন টাকা না নিয়ে)এলাকার টিন ও বাঁশের তৈরী মসজিদকে তিন তলার ফাউন্ডেশন দিয়ে ইতিমধ্যে এক তলা সম্পন্ন করেছেন।

এছাড়া রামসিদ্ধি বাজারের মসজিদে ঈদের পরে নগদ ২০০০০ টাকা জলছাদ নির্মানের জন্য,কটকস্হল মসজিদে ১০০০০ টাকা,ধানডোবা কবর স্থানে ১০০০০, ধুরিয়াইল ঈদ গাহ ময়দানে ১০০০০,আঃ কাদের মাওলানার মসজিদে ইট ও টাকা, কসবা খলিফা বাড়ি নগদ ১০০০০ টাকা,বার্থী বেপারী বাড়ি জামে মসজিদে ১০০০০ টাকা, কসবা পূর্বপাড়া জানে মসজিদে ১০হাজার, পয়সারহাট মসজিদে১০হাজার এবং ঢাকাস্থ তার নিজ এলাকার মসজিদে ও বিভিন্ন ভাবে সাহায্য করেছেন।এছাড়া ও নাম না জানা বহু মসজিদ মাদ্রাসায় তিনি দান করেছেন।

এ্যাড. মনিরুজ্জামান সকলের কাছে দোয়া প্রার্থী যেন তিনি তার দানের মর্যাদা আরো বৃদ্ধি করতে পারেন। আল্লাহ যেন তাকে সে তৌফিক দান করেন।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অগাস্ট ৯, ২০১৮

প্রতিবেদক: মেহেদী হাসান মাসুদ

পড়েছেন: 260 জন

মন্তব্য: 0 টি