বরগুনার রিফাত হত্যাকাণ্ড: মিন্নির ২য় দফায় জামিন আবেদন নামঞ্জুর

Img

বড়গুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার দেখানো তার স্ত্রী কারাবন্দি আয়েশা সিদ্দিকা মিন্নির ২য় দফায় জামিন আবেদন নাকচ করে দিয়েছেন বরগুনার একটি আদালত।  আজ মঙ্গলবার বিকেলে এ আদেশ দেন ।

মিন্নির আইনজীবী মাহাবুবুল বারী আসলাম জানান, জামিন আবেদনের পক্ষে আইনি সহায়তা দেওয়ার জন্য আইন ও সালিশ কেন্দ্র থেকে অ্যাডভোকেট আবদুর রশিদ, অ্যাডভোকেট নিলা গোস্বামী এবং সংস্থাটির লিগ্যাল এইড প্রধান ও ঢাকা জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী মো. ফারুক আহম্মেদ ছাড়াও ব্লাস্টের সমন্বয়ক অ্যাডভোকেট শাহিদা তালুকদার ও অ্যাডভোকেট এ জেড এম শহীদুজ্জামানসহ প্রায় ৩০ জন আইনজীবী শুনানিতে অংশ নিচ্ছেন।

গত ২৩ জুলাই বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে মিন্নির পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারি আসলাম এই জামিনের আবেদন করেন। আদালত আবেদন গ্রহণ করে আজ ৩০ জুলাই শুনানির তারিখ ধার্য করেন।

গত ১৬ জুলাই সারাদিন জেরা করার পর মিন্নিকে গ্রেপ্তার করা হয় এবং পরে তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড চাওয়া হলে আদালত তা মঞ্জুর করেন। উল্লেখ্য, মামলার প্রধান আসামি নয়ন বন্ড গ্রেপ্তারের পর গত ২ জুলাই এক ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

পূর্ববর্তী সংবাদ

কমলাপুরে হঠাৎ দুদকের অভিযান

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রিতে অনিয়ম, কালোবাজারি হচ্ছে কি না—দেখতে কমলাপুর রেলস্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে কমলাপুরে টিকিট বিক্রি কার্যক্রম তদারকি করতে যায় দুদকের একটি দল। অভিযান পরিচালনা করেন দুদকের সহকারী পরিচালক জি এম আহসানুল কবির।

অভিযান শেষে তিনি জানান, ট্রেনের তাপানুকূল কম্পার্টম্যান্টের টিকিট বিক্রিতে অনিয়মের অভিযোগ পেয়ে আমরা এখানে এসেছি। তবে আমরা কোনো অনিয়ম পাইনি। তবে অনলাইনে টিকিটের বিষয়ে কিছু অভিযোগ রয়েছে, সেটি খতিয়ে দেখা হচ্ছে। টিকিট বিক্রির অনিয়ম খতিয়ে দেখতে অন্য স্টেশনেও অভিযান চালানো হবে।

ঈদুল আজহা উপলক্ষে আজ দেওয়া হচ্ছে দ্বিতীয় দিনের টিকিট। ৮ আগস্টের টিকিটের জন্য কমলাপুর এখন মহাসমুদ্রে পরিণত হয়েছে। কমলাপুর ছাড়াও রাজধানীর আরো চারটি স্থান থেকে ঈদের আগাম টিকিট দেওয়া হচ্ছে। স্থানগুলো হলো—বিমানবন্দর স্টেশন, তেজগাঁও, বনানী এবং পুরাতন ফুলবাড়িয়া স্টেশন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার