বইমেলায় তানভীর সিকদার এর বই : 'সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ' বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০২০ শুরু হয়ে গেল। প্রতিবছর বইমেলাকে ঘিরে সহস্র বই প্রকাশিত হয়। নতুন নতুন বইয়ের গন্ধে পুলকিত হয় পাঠকের মন।

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে তরুণ কবি ও বাচিক শিল্পী তানভীর সিকদারের কাব্যগ্রন্থ ‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’। ৩৮টি ভিন্ন স্বাদের কবিতা রাখা হয়েছে বইটিতে। প্রচ্ছদ করেছেন শ.ই মামুন। ‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’ প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী। পাওয়া যাবে রকমারি এবং একুশে বইমেলা'২০ এর দাঁড়িকমার ৬৯৮ নং স্টলে। তিন ফর্মার এই বইটির বিক্রয় মূল্য রাখা হয়েছে মাত্র ১০০ টাকা।

‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’ প্রসঙ্গে তানভীর সিকদার বলেন, “শুধুমাত্র মানসম্মত কবিতা পাঠককে দিতে গিয়েই চারবছর পর বই প্রকাশ করছি, আশা রাখছি পাঠকরা নিরাশ হবেন না। বইটিতে এমন কিছু কবিতা রয়েছে যা পাঠককে নাড়া দিবে বলে আমার বিশ্বাস”।

প্রকাশক আব্দুল হাকিম নাহিদ বলেন, “এই কাব্যগ্রন্থের প্রতিটি কবিতাই ভিন্ন রসবোধের। কথার জটিলতায় পড়ে কবিতার প্রতি পাঠকের যে অনীহা, সেদিকটা থেকে তানভীর সিকদার'র কবিতাগুলো সহজ-সাবলীল। তবে উপমা-উৎপ্রেক্ষার বিচার গভীর, আবছায়া, আগ্রহের। পড়লে পাঠকের হৃদয় ছুঁয়ে যাবেই”।