বইমেলায় নতুন বই ‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’

Img

বইমেলায় তানভীর সিকদার এর বই : 'সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ' বাংলা একাডেমি আয়োজিত অমর একুশে বইমেলা ২০২০ শুরু হয়ে গেল। প্রতিবছর বইমেলাকে ঘিরে সহস্র বই প্রকাশিত হয়। নতুন নতুন বইয়ের গন্ধে পুলকিত হয় পাঠকের মন।

এবারের একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে তরুণ কবি ও বাচিক শিল্পী তানভীর সিকদারের কাব্যগ্রন্থ ‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’। ৩৮টি ভিন্ন স্বাদের কবিতা রাখা হয়েছে বইটিতে। প্রচ্ছদ করেছেন শ.ই মামুন। ‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’ প্রকাশ করেছে দাঁড়িকমা প্রকাশনী। পাওয়া যাবে রকমারি এবং একুশে বইমেলা'২০ এর দাঁড়িকমার ৬৯৮ নং স্টলে। তিন ফর্মার এই বইটির বিক্রয় মূল্য রাখা হয়েছে মাত্র ১০০ টাকা।

‘সেফটিপিনে গেঁথে আছে মায়াবতী সুখ’ প্রসঙ্গে তানভীর সিকদার বলেন, “শুধুমাত্র মানসম্মত কবিতা পাঠককে দিতে গিয়েই চারবছর পর বই প্রকাশ করছি, আশা রাখছি পাঠকরা নিরাশ হবেন না। বইটিতে এমন কিছু কবিতা রয়েছে যা পাঠককে নাড়া দিবে বলে আমার বিশ্বাস”।

প্রকাশক আব্দুল হাকিম নাহিদ বলেন, “এই কাব্যগ্রন্থের প্রতিটি কবিতাই ভিন্ন রসবোধের। কথার জটিলতায় পড়ে কবিতার প্রতি পাঠকের যে অনীহা, সেদিকটা থেকে তানভীর সিকদার'র কবিতাগুলো সহজ-সাবলীল। তবে উপমা-উৎপ্রেক্ষার বিচার গভীর, আবছায়া, আগ্রহের। পড়লে পাঠকের হৃদয় ছুঁয়ে যাবেই”।

পূর্ববর্তী সংবাদ

খুলনায় ইয়াবাসহ পুলিশ সদস্য আটক

খুলনায় ইয়াবা কারবারের সাথে জড়িত থাকার অভিযোগে মোঃ আকাশ রহমান (৩৫) নামে এক পুলিশ সদস্যকে আটক করা হয়েছে।

বুধবার নগরীর একটি অবাসিক হোটেলে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ১৪২পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। 

এ ঘটনায় তার বিরুদ্ধে খুলনা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর খুলনা 'ক' সার্কেলের পরিদর্শক হাওলাদার সিরাজুল ইসলাম জানান, বুধবার দুপুরে নগরীর সার্কিট হাউজ মাঠ সংলগ্ন শাহীন আবাসিক হোটেলে অভিযান পরিচালনা করা হয়। এসময় হোটেলের ৪র্থ তলার ৪৬নং কক্ষ থেকে পুলিশ সদস্য মোঃ আকাশ রহমানকে গ্রেফতার করা হয়। সে বাগেরহাট জেলার ফকিরহাট থানার বাহিরদিয়া পুলিশ ক্যাম্পে কর্মরত আছেন। তার পুলিশ কনস্টেবল নং ৪১৫ বলে জানিয়েছেন তিনি।

খুলনা সদর থানার অফিসার ইনচার্জ আসলাম বাহার বুলবুল জানান, এঘটনায় মামলা হয়েছে। তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার