ফেসবুকে প্রেম: অন্তরঙ্গ মুহূর্তের ছবি দিয়ে ব্ল্যাকমেইল, যুবক আটক

Img

সিলেটের এক নারীর সঙ্গে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রেম হয় মাগুরার মহম্মদপুর থানার  মো.শফিকুল ইসলাম (২২)-এর। প্রেমের সূত্র ধরে ওই নারীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও সংগ্রহ করে শফিকুল। এখন অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও দিয়ে ব্ল্যাকমেইলের চেষ্টা করে শফিকুল। ওই নারীর অভিযোগের প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহযোগিতায় গত ৩০ নভেম্বর (সোমবার) মহম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় তাকে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানা পুলিশ গ্রেফতার করে।

পুলিশ জানায়, আটক মো.শফিকুল ইসলাম মাগুরা জেলার মহম্মদপুর থানার রামদেবপুর গ্রামের আকবর মোল্লার ছেলে। সে নিজের পরিচয় ও ছবি গোপন করে বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি খুলে এক সিলেটী নারীর সঙ্গে চ্যাট করে তার অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও সংগ্রহ করে।

পরবর্তীতে মোবাইল অ্যাপস ব্যবহার করে বিভিন্ন নাম্বার থেকে ওই নারীর মোবাইল ফোনে কল দিয়ে টাকা দাবি করে বলে, ৫০ হাজার টাকা না দিলে সে এসব অশ্লীল ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ইন্টারনেটে ছড়িয়ে দিবে।

পরবর্তীতে ওই নারী এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের এয়ারপোর্ট থানায় সাধারণ ডায়েরি করে। সাধারণ ডায়েরির ভিত্তিতে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করা পর ওই নারী থানায় এজাহার দায়ের করেন। যার মামলা নং -৫৯ (২৩/১১/২০২০)

মামলা দায়েরের পর তদন্তকারী কর্মকর্তা এসআই খোকন দাস একদল পুলিশ নিয়ে আসামির অবস্থান সনাক্ত করে গত ৩০ নভেম্বর সন্ধ্যা ৫টায় মহম্মদপুর থানাপুলিশের সহায়তায় অভিযান চালিয়ে শফিকুল ইসলামকে গ্রেফতার করতে সক্ষম হন।

আটকের সময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন সেট জব্দ করে পুলিশ। এতে ওই নারীর সঙ্গে চ্যাট ও হুমকি প্রদানের প্রমাণ পাওয়া যায়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার